বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৬ অপরাহ্ন

৬ বছর বিনাশ্রম কারাদণ্ড থেকে বাঁচতে ৪ বছর ধরে হিজড়া সেজে ঘুরছে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬১ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৯:১০ পূর্বাহ্ণ

ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড থেকে বাঁচতে চার বছর ধরে পালিয়ে বেড়াচ্ছিলেন তিনি। সাজসজ্জায়ও এনেছেন পরিবর্তন। নিজের উপজেলায় না ফিরে দেশের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়িয়েছেন তৃতীয় লিঙ্গের (হিজড়া) মানুষ পরিচয়ে। তবে চার বছরের ‘কায়া বদল’ করেও শেষ রক্ষা হয়নি যুবকের। শেষে ধরা পড়ল পুলিশের জালে।

বুধবার (১৭ নভেম্বর) দুপুরে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় এ ঘটনাটি ঘটেছে। খবর জানাজানি হলে উপজেলাজুড়ে আলোচনার সৃষ্টি হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তৃতীয় লিঙ্গের বেশ ধারণকারী যুবকের স্বজনরা।

গ্রেফতার যুবকের নাম মো. শফিকুল ইসলাম শফিক। তিনি উপজেলার টিকামারা সরদার বাড়ির এস্কেন্দার সরদারের ছেলে।

গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে শফিক তৃতীয় লিঙ্গ সেজে ধোঁকা দিচ্ছেন। পরে জানা যায় তিনি সাজাপ্রাপ্ত আসামি।

ওসি আরও জানান, শফিকের বিরুদ্ধে ২০১৪ সালে একটি মাদক মামলা হয়। সে সময় তার কাছ থেকে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছিল বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। সেই মামলায় ২০১৮ সালে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছিলেন আদালত। জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান শফিক। এরপর কয়েক বছরেও তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না।

পরে জানা যায় মো. শফিকুল ইসলাম শফিক তৃতীয় লিঙ্গের ছদ্মবেশে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। অবশেষে বুধবার অভিযান চালিয়ে দিয়াসুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ওসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর