শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আমিন কেরানী ফরিদগঞ্জের কাঁশারা সিদ্দিকীয়া দাখিল মাদ্রসার সভাপতি নির্বাচিত বাকিলা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জুলহাস মিয়ার মনোনয়নপত্র দাখিল ফরিদগঞ্জ আন-নূর জামে মসজিদের কার্যক্রম উদ্বোধন রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা বিদেশ যেতে পারেন: হানিফ নাঈমকে চাপা দেওয়া গাড়ির মূল চালক গ্রেপ্তার সড়ক দূর্ঘটনায় প্রান গেল ৩ কলেজের শিক্ষার্থী কচুয়ায় বিআরটিসি-সিএনজির সংঘর্ষে ৩ কলেজ শিক্ষার্থী নিহত ও আহত- ৩ জন \ এলাকায় শোকের মাতম চাঁদপুরে বাস-সিএনজি সংঘর্ষে ৩ কলেজ শিক্ষার্থীর মৃত্যু দায়িত্ব নিয়েই পদত্যাগ করলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী তেজগাঁও বহুতল ভবনে আগুন পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মামলা

বাস ভাড়া বাড়ানোর প্রজ্ঞাপন জারী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৪ বার পঠিত
আপডেট : সোমবার, ৮ নভেম্বর, ২০২১, ৮:৩৬ পূর্বাহ্ণ

আন্তঃজেলা ও দূরপাল্লার রুটে ডিজেলচালিত বাস ও মিনিবাসে চলাচলের ক্ষেত্রে প্রত্যেক যাত্রীর জন্য প্রতি কিলোমিটারে সর্বোচ্চ ভাড়া ১ টাকা ৮০ পয়সা পুনঃনির্ধারণ করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ডিজেলচালিত বাসের ক্ষেত্রে প্রতি কিলোমিটারে ভাড়া ২ টাকা ১৫ পয়সা এবং মিনিবাসের ক্ষেত্রে ২ টাকা ৫ পয়সা পুনঃনির্ধারণ করা হয়েছে। বাস ও মিনিবাসের ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া যথাক্রমে ১০ টাকা ও ৮ টাকা।

রোববার (৭ নভেম্বর) রাতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটির (ডিটিসিএ) আওতাধীন জেলার (নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, নরসিংদী, গাজীপুর, মানিকগঞ্জ ও ঢাকা) ভেতরে চলাচলকারী বাস ও মিনিবাস উভয় ক্ষেত্রে ভাড়া প্রতি কিলোমিটারে ২ টাকা ৫ পয়সা পুনঃনির্ধারণ করা হয়েছে।

পেট্রল, অকটেন ও গ্যাসচালিত যানবাহনের ক্ষেত্রে ভাড়ার বর্ধিত হার প্রযোজ্য হবে না। নতুন ভাড়ার হার ৮ নভেম্বর থেকে কার্যকর হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর