মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৪ পূর্বাহ্ন

পুনরায় জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন’র পরিচালক হলেন কাজী খায়রুল আলম

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৯৮ বার পঠিত
আপডেট : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১, ১১:০৮ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
দ্বিতীয়বারের মতো বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন’র পরিচালক হলেন, চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন আলীগঞ্জ কাজী রিয়াজ উদ্দিন ওয়াকফ এস্টেট’র (হযরত মাদ্দাহ খাঁ রহ. জামে মসজিদ ও মাজার শরীফ) মোতওয়াল্লী কাজী খায়রুল আলম পারভেজ। গত শুক্রবার (২৯ অক্টোবর) ফেডারেশনের প্রধান কার্যালয়ে বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন-২০২১ এ তিনি প্রত্যক্ষ ভোটে জয়লাভ করেন।
শনিবার (৩০ অক্টোবর) নির্বাচন কমিটি ২০২১ এর সভাপতি ও ঢাকার বিভাগীয় সমবায় অধিদপ্তরের উপ-নিবন্ধক মো. কামরুজ্জামানের স্বাক্ষরিত একপত্রে এই তথ্য জানা গেছে। এছাড়াও নির্বাচনে জয়লাভের বিষয়টি নিশ্চিত করেছেন কাজী খায়রুল আলম পারভেজ। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ধ প্রার্থী ছিলেন, কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার কেন্দ্রীয় সমবায় সমিতির পরিচালক/সদস্য মো. শরীফুল ইসলাম ভুইয়া।
জানা গেছে, বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন-২০২১ এর নির্বাচনী এলাকা- ৭ (চাঁদপুর, কুমিল্লা, বি-বাড়িয়া, লক্ষ্মীপুর, ফেনি, ও নোয়াখালী জেলা) এর পরিচালক পদে ২ জন প্রার্থী প্রতিদ্ব›দ্ধীতা করেন। এর মধ্যে কাজী খায়রুল আলম পারভেজ (চাঁদপুর) কবুতর প্রতীক ও মো. শরীফুল ইসলাম ভুইয়া (কুমিল্লা) হাতি প্রতীকে নির্বাচনে অংশ গ্রহণ করেন।
শুক্রবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত নির্বাচনে উল্লেখিত ৬ জেলার ভোটারদের প্রত্যক্ষ ভোটে কাজী খায়রুল আলম পারভেজ পরিচালক (নির্বাচনী এলাকা-৭) পদে নির্বাচিত হন। এই দিন সভাপতি পদে ৪ জন, সহ-সভাপতি পদে ৫ জন এবং ১০টি নির্বাচনী এলাকার মধ্যে ৮টি নির্বাচনী এলাকার পরিচালক পদে মোট ২০ জন সহ মোট ২৯ জন ভোটযুদ্ধে অংশ নেন। এরমধ্যে ২ জন পরিচালক (নির্বাচনী এলাকা-৬ ও ১০) বিনা প্রতিদ্ব›দ্ধীতায় জয়লাভ করেন।
অন্য প্রার্থীরা সভাপতি পদে ৪ জনের মধ্যে ১ জন, সহ-সভাপতি ৫ জনের মধ্যে ১ জন এবং ৮টি নির্বাচনী এলাকা থেকে ২০ জনের মধ্যে ৮ জন পরিচালক ভোটযুদ্ধে অংশ গ্রহণ করে নির্বাচিত হন। বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের ১২ সদস্য বিশিষ্ট ব্যবস্থাপনা কমিটি তিন বছর (ত্রি-বার্ষিক) জন্য নির্বাচিত হয়ে থাকেন। এর মধ্যে সভাপতি ১ জন, সহ-সভাপতি ১ জন ও ১০ নির্বাচনী এলাকা থেকে ১০ জন পরিচালক।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়াধীন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতায় বিআরডিবি’র সহযোগী প্রতিষ্ঠান হিসেবে “পল্লী  ও সমবায় উন্নয়ন” এর কাজে নিয়োজিত দ্বি-স্তর সমবায় পদ্ধতির জাতীয় শীর্ষ প্রতিষ্ঠান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর