শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
আমিন কেরানী ফরিদগঞ্জের কাঁশারা সিদ্দিকীয়া দাখিল মাদ্রসার সভাপতি নির্বাচিত বাকিলা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জুলহাস মিয়ার মনোনয়নপত্র দাখিল ফরিদগঞ্জ আন-নূর জামে মসজিদের কার্যক্রম উদ্বোধন রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা বিদেশ যেতে পারেন: হানিফ নাঈমকে চাপা দেওয়া গাড়ির মূল চালক গ্রেপ্তার সড়ক দূর্ঘটনায় প্রান গেল ৩ কলেজের শিক্ষার্থী কচুয়ায় বিআরটিসি-সিএনজির সংঘর্ষে ৩ কলেজ শিক্ষার্থী নিহত ও আহত- ৩ জন \ এলাকায় শোকের মাতম চাঁদপুরে বাস-সিএনজি সংঘর্ষে ৩ কলেজ শিক্ষার্থীর মৃত্যু দায়িত্ব নিয়েই পদত্যাগ করলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী তেজগাঁও বহুতল ভবনে আগুন পাকিস্তান ক্রিকেট দলের বিরুদ্ধে মামলা

হাজীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেলের জন্মদিন পালিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮৭ বার পঠিত
আপডেট : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১, ১০:৪৭ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে। ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এই প্রতিপাদ্যে সোমবার সকাল ৭টায় উপজেলা পরিষদ চত্ত¡রে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর উপজেলা ই-সেন্টারে শেখ রাসেলসহ বঙ্গবন্ধু পরিবারের শহীদদের মাগফেরাত কামনায় দোয়া ও আলোচনা সভা, শিশু-কিশোরদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।
উপজেলা নিবার্হী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার আলী, কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনু রশিদ প্রমুখ।
উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো.জাকির হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ার‌্যান মির্জা শিউলী পারভীন মিলি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আজাদ হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমানসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করে শেখ রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল।
শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগের এক সিদ্ধান্ত অনুযায়ী- এই বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসাবে পালিত হচ্ছে। এবারের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর