মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
সভাপতি কামরুজ্জামান মিন্টু, সম্পাদক জেড. এম আনোয়ার….. শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন ফরিদগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা  চার নাম্বারে, আনারসের জয় শাহরাস্তির সূচীপাড়া উওর ইউনিয়ন আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন সচল হচ্ছে বিএনপির শীর্ষ নেতাদের দুর্নীতি মামলা বাস থেকে ৬৩৭ ভরি স্বর্ণ উদ্ধার, ভারতীয় নাগরিকসহ আটক ১২ মতলবে ট্রাক-অটোরিকশা সংর্ঘষে নারী নিহত দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক টিকে থাকতে আর্থিক সহায়তা চান কারুশিল্পের উদ্যোক্তারা পর্তুগালে ব্যাপক ধরপাকড়, ৩৫ মানবপাচারকারী গ্রেপ্তার শাহরাস্তির  রায়শ্রী দক্ষিন   ইউনিয়ন আওয়ামীলীগের এি- বার্ষিক সন্মেলন সম্পন্ন

আমেনা হত্যা নেপথ্যে যৌতুক

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৮৪ বার পঠিত
আপডেট : সোমবার, ৪ অক্টোবর, ২০২১, ৭:৩৫ অপরাহ্ণ

চাঁদপুর জেলা প্রতিনিধি

চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের লালপুর গ্রামে বালিশ চাপা দিয়ে স্ত্রী আমেনা আক্তার (১৭) কে হত্যার নেপথ্যে যৌতুক। এমটাই দাবী নিহত আমেনার মা নাজমা বেগম ও একমাত্র ভাই, মামলার বাদী সুমনের ।সোমবার (৪ আগষ্ট) নিহত আমেনার  পৈতিৃক বাড়ী ঐ ইউনয়নের ৩নং ওয়ার্ড মধ্যম চর চৌকদার বাড়ীতে সরেজমিনে গেলে মেঘনার আলো সংবাদ মাধ্যামকে যৌতুকের বিষয়টি তারা জানিয়েছেন । তারা বলেন, একই ইউনিয়নের  লালপুর গ্রামের মান্নান গাজীর ছেলে শামীম গাজীর সঙ্গে প্রায় ২মাস র্পূবে বিয়ে হয় আমেনার । বিয়ের পর থেকেই শামীম বিভিন্ন সময়ে আমাদের কাছ থেকে নানান বাহানায় টাকা দাবী করে । আমরা গরীব মানুষ, কোথা হতে তাকে টাকা দেব । তাই সে টাকা দাবী করলেও আমরা সবসময় চুপচাপ থেকে তার অত্যাচার হজম করতাম। সর্বশেষ আমেনা হত্যার ঘটনার দিনও শামীম আমার কাছ থকেে টাকা দাবী করে ।  টাকা না দিতে পারলে পরিনতি ভালো হবেনা বলে আমাকে হুমকি দেয়, এমনটইি দাবী করেন  নিহত আমেনার ভাই ও মামলার বাদী সুমন । নিহত আমেনার মা নাজমা বেগম কাঁদতে কাঁদতে সাংবাদিকদের বলেন, আমার মেয়ে ছিলো সহজ-সরল ও নিরিহ প্রকৃতির একটি মেয়ে ।  যারা আমার মেয়েকে হত্যা করেছে তাদের আমি ফাঁসি চাই। একই কথা জানালেন নিহত আমেনার ভাই ও মামলার বাদী ‍সুমন । প্রতিবেশী ফারুক,শোহরাব খাঁন,জয়নাল, হাসনা বেগম ও পারুল বেগম বলেন, যারা এই নিরিহ মেয়েটিকে হত্যা করছেে আমরা তাদের কঠোর শাস্তি দাবী করছি ।  আমাদের একটাই দাবী যারা এ হত্যার সাথে জড়িত তাদের সবার ফাঁসি চাই।
নিহত আমেনা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা চাঁদপুর মডেল থানার উপ পরিদর্শক শাহরিন হোসাইন জানান, এ মামলার তদন্ত অগ্রগতি হচ্ছে ।  অন্যান্ন আসামীদের গ্রেফতার করে তদন্তপূর্বক সঠিক রহস্য উদঘাটন করা হবে বলেও তিনি জানান।
উল্লেখ্য চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের লালপুর গ্রামে বালিশ চাপা দিয়ে স্ত্রী আমেনা আক্তার (১৭) কে হত্যা করছেে ঘাতক স্বামী শামীম গাজি (২৩)। এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় নিহতের ভাই সুমন বাদী হয়ে তিন জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং -৬৩ । তাং ২৯-০৯-২১ । এ হত্যার ঘটনায় আমেনার ঘাতক স্বামী শামীম গাজীকে আটক করেছে পুলিশ। আটকের পর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে শামীম গাজি হত্যার কথা স্বীকার করে।  আদালতে জবানবন্দিতে ঘাতক শামীম গাজি জানায় পারিবারিক কলহের জের ধরে স্ত্রী আমেনা আক্তারকে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে । এ ঘটনাকে আত্মহত্যা বলে চালাতে ঘরের আড়ার সাথে লাশ ঝুলিয়ে রাখে বলে শামীম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর