সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

পিএসজিতে মেসিকে প্রথম হারের তেতো স্বাদ দিলো রেনে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩০ বার পঠিত
আপডেট : রবিবার, ৩ অক্টোবর, ২০২১, ১০:১৮ অপরাহ্ণ

পিএসজিতে পাড়ি জমানোর পর থেকে লিওনেল মেসি হয় ম্যাচে নেমে জয়ের স্বাদ পেয়েছেন, নাহয় ড্র করেছে দল। অন্তত হারের বিষাদে পড়েননি কখনো। ফরাসি দলটির হয়ে কখনো না পাওয়া হারের তেতো স্বাদটাই পেলেন আজ।

তারকাখচিত পিএসজির বিপক্ষে রেনে গোল পেয়েছে বিরতির ঠিক আগে ও পরে। সেই দুই গোল আর শোধ করতে পারেনি কোচ মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। যার ফলে চলতি মৌসুমে ফরাসি লিগ ওয়ানে প্রথম হারের বিস্বাদ পায় দলটি।

গেল লিগ মৌসুমটা রেনে শেষ করেছিল ছয়ে থেকে, চলতি মৌসুমে পিএসজিকে হারিয়েও অবস্থান সাতে। সেই দলের সঙ্গে আর যারই হোক, এমন তারকাখচিত পিএসজির তুলনা চলে না আদৌ। তবে ফুটবল যেন এদিন তার ‘মহান সমতা বিধানকারী’ রূপটাই ধারণ করল এদিন। ধারে ভারে অনেক পিছিয়ে থাকা সেই রেনের কল্যাণে বৈকি! মেসি, নেইমার, কিলিয়ান এমবাপেদের পিএসজিকেই দিল প্রথম হারের স্বাদটা।

গোল হজমের আগ পর্যন্ত অবশ্য পিএসজিই ম্যাচে ছড়ি ঘুরিয়েছে। মেসি, নেইমার, আর এমবাপের ত্রিফলা প্রতিপক্ষ রক্ষণে ত্রাস ছড়াচ্ছিল ভালোভাবেই। প্রতিপক্ষ গোলমুখে নেইমার ও এমবাপে আরেকটু নিখুঁত হলে হয়তো ম্যাচের ফলাফলটা ভিন্নও হতে পারত।

১৫ মিনিটে এমবাপে দারুণ গতিতে প্রতিপক্ষ বিপদসীমায় ঢুকেও গোল পাননি রেনে রক্ষণের নিখুঁত এক ট্যাকলের কল্যাণে। এর কিছু পরে নেইমার দারুণ এক সুযোগ পেয়েও হতাশ করেন কোচকে।

মিনিট দুয়েক পর এমবাপে এ খাতায় নাম লেখান ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া করে। মেসির বাড়ানো রক্ষণচেরা পাস এমবাপেকে ফাঁকাতেই পেয়ে যায়, কিন্তু গোলরক্ষককে একা পেয়েও ফরাসি তারকার শট গেছে লক্ষ্যের বাইরে দিয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর