সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:০০ অপরাহ্ন

চাঁদপুরে বিভিন্ন যানবাহন মালিকদের সাথে নিরাপদ সড়ক বাস্তবায়নে সচেতনতামূলক সভা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৯৯ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১, ৬:৩০ অপরাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তি

“গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি” এই প্রতিপাদ্যকে ধারন করে চাঁদপুরে বিভিন্ন যানবাহন মালিকদের সাথে নিরাপদ সড়ক বাস্তবায়নে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০১ অক্টোবর) বিকেলে চাঁদপুর শহরের কালীবাড়ি এলাকায় নিরপাদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার আয়োজনে নিরাপদ সড়ক বাস্তবায়নে বিভিন্ন যানবাহনের মালিকের সাথে প্রধান অতিথি হিসেবে বিভিন্ন বক্তব্য তুলে ধরেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক সোহেল রুশদী।

নিরপাদ সড়ক চাই চাঁদপুর জেলা শাখার সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেলের পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি আব্দুর রহমান গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহআলম, মুসাদ্দেক আল আকিব, ক্রীড়া সম্পাদক ফরহাদ আলম, সদস্য শরীফুল ইসলাম, আবুল কালাম, রহমত আলী রিপন, কালাম বেপারী,যানবাহন মালিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মো. ফজলুল কাদের চৌধুরী, মো. নাছির উদ্দিন, মো. হানিফ গাজী, মো. নুরুল ইসলাম, ওমর ফারুক, আবু তাহের, মো. রুবেল, টিটু সরকার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সোহেল রুশদী বলেন, অটোরিকশার ডানদিক বন্ধ করতে হবে। কিছু অটোরিকশায় বন্ধ করা হয়েছিল কিন্তু মনিটরিং না রাখায় সেগুলোও খুলে ফেলেছে। আপনারা মালিক সমিতি’র পক্ষ থেকে পদক্ষেপ নিতে হবে। এছাড়া অপ্রাপ্ত ছেলেদের হাতে অটোরিকশা সিএনজি চালানোর দায়িত্ব দিবেন না। চাঁদপুরে ট্রাফিক পুলিশের জটিলতা রয়েছে। এত কম সংখ্যক পুলিশ দিয়ে শহরের যানজট নিরসন করা সম্ভব নয়। যার জন্য আমাদেরকে নিয়ম নীতি মনে চলতে হবে।

বক্তারা আরও বলেন, দিনের বেলায় যাতে বড় বড় যানবাহন শহরের ভিতরে প্রবেশ না করে। এরজন্য যানজটের সৃষ্টি হয়। শহরের ভিতরে কোন অটোরিকশা সিএনজির স্ট্যান্ড থাকতে পারবে না। যত্রতত্র সিএনজি অটোরিকশা সড়কে থামানো যাবে না। এর কারনে দুর্ঘটনার আশংঙ্কা থাকে। নিরাপদ সড়ক ও দক্ষ চালক হলে দর্ঘটনা রোধ করা সম্ভব হবে। ট্রাফিক আইন মেনে চলতে হবে। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক। তাই শৃঙ্খলা মেনে গাড়ি চালানো উচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর