বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
কচুয়া আসনে আওয়ামীলীগসহ মনোনয়নপত্র জমা দিলেন ৯ প্রার্থী ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন চাঁদপুর-১ আসনের নৌকার মাঝি ড. সেলিম মাহমুদ নৌকার প্রার্থী হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর `জনগণ ভোট দিলে কে নির্বাচনে এলো কে এলো না সেটা ব্যাপার না’ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নিক্সন চৌধুরীকে শোকজ তিন দিনের মাথায় আবারও বাড়ল স্বর্ণের দাম বঙ্গবন্ধু টানেলে একমাসে পাড়ি দিল পৌনে দুই লাখ গাড়ি সাইকেলে চড়ে এসে মনোনয়ন ফরম জমা দিলেন পলক তারেকের নেতৃত্ব না মানা নেতারা নির্বাচন করবেন: স্বরাষ্ট্রমন্ত্রী নেতাকর্মীদের ইচ্ছার প্রতিফলন ঘটাতে চাঁদপুর-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন গাজী মাঈনুদ্দিন

শনিবার থেকে তৃতীয়-চতুর্থ শ্রেণির ক্লাস সপ্তাহে দুদিন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৫৭ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫০ পূর্বাহ্ণ

ষ্টম ও নবম শ্রেণির পর এবার তৃতীয় ও চতুর্থ শ্রেণির ক্লাসও সপ্তাহে দুদিন করে নেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। আগামী ২ অক্টোবর থেকে নতুন এই সময়সূচি কার্যকর হবে। এ ছাড়া এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস সপ্তাহে ছয় দিন এবং অন্যান্য শ্রেণির ক্লাস সপ্তাহে এক দিন করে হচ্ছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন সময়সূচি অনুযায়ী, রোববার ও বৃহস্পতিবার তৃতীয় শ্রেণির ক্লাস এবং শনিবার ও বুধবার চতুর্থ শ্রেণির ক্লাস নেওয়া হবে। এ ছাড়া মঙ্গলবার প্রথম শ্রেণির এবং সোমবার দ্বিতীয় শ্রেণির ক্লাস অনুষ্ঠিত হবে। পঞ্চম শ্রেণির ক্লাস আগের মতোই সপ্তাহে ছয় দিন হবে। পঞ্চম শ্রেণির ক্লাসগুলো শুরু হবে মধ্যাহ্নবিরতির পর। অন্যান্য শ্রেণির ক্লাসগুলো মধ্যাহ্নবিরতির আগে নেওয়া হবে।

সময়সুচি অনুযায়ী, মধ্যাহ্নবিরতির আগে যেসব শ্রেণির ক্লাস হবে, সেসব শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন সকাল ৯টা থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে শ্রেণিকক্ষে উপস্থিত থাকতে হবে। এরপর ৯টা ৩০ থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত এই ১০ মিনিট হবে কোভিড-১৯ বিষয়ক সচেতনতা সৃষ্টি। এরপর শুরু হবে পাঠদান। এ ছাড়া মধ্যাহ্নবিরতির আগে যাদের ক্লাস নেওয়া হবে, তারা দুপুর সাড়ে ১২টা থেকে ১২টা ৫৫ মিনিটের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে ঢুকবে। এরপর পাঠদানের আগে ১০ মিনিট হবে কোভিড-১৯ বিষয়ক সচেতনতা সৃষ্টি।

করোনা পরিস্থিতিতে দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছে সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর