মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৬৯ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩৪ পূর্বাহ্ণ

রোহিঙ্গাদের আলোচিত সংগঠন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করা হয়েছে।

বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত আটটার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্পের নিজ অফিসে তাকে গুলি করে হত্যা করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, কক্সবাজার উখিয়া কুতুপালং ক্যাম্পে রাত সাড়ে আটটার দিকে অজ্ঞাত বন্ধুকধারীরা তাকে লক্ষ্য করে ৫ রাউন্ড গুলি চালায়। মারাত্মকভাবে আহত মুহিবুল্লাহকে দ্রুত এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বুকে তিনটি গুলি লেগেছে বলে নিশ্চিত করেছে চিকিৎসক। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রোহিঙ্গাদের নেতা মুহিবুল্লাহ আলোচনায় আসেন ২০১৮ সালের ২৫ আগস্ট রোহিঙ্গা গণহত্যা দিবস উপলক্ষে কক্সবাজারে বিশাল সমাবেশ করে। এছাড়াও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেন তিনি। এরপর বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের প্রত্যাবাসন শুরু করলে তিনি এর বিরোধিতা করে প্রত্যাবাসন আটকে দেন।

উল্লেখ্য, রোহিঙ্গাদের যত সংগঠন ও নেতা রয়েছেন তাদের মধ্যে অন্যতম এই মুহিবুল্লাহ। বিংশ শতকের গোড়ার দিকে মুহিবুল্লাহ রোহিঙ্গাদের অধিকার আদায়ে ১৫ জন সদস্য নিয়ে গড়ে তুলেছেন ‘আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস’ বা এআরএসপিএইচ। স্থানীয় বাংলাদেশি মানবাধিকারকর্মীদের সঙ্গেও গড়েন যোগাযোগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর