সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:২৮ অপরাহ্ন

শাহরাস্তির মেহের উত্তর ইউনিয়ন পরিষদে গনাটিকা প্রাপ্তিতে ভোগান্তি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৩১ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৯ অপরাহ্ণ
 শাহরাস্তির মেহের উওর ইউপির কাকৈরতরাতলা মাদ্রাসা কেন্দ্রে গনটিকা কার্যক্রম পরিদর্শন করেন স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: অচিন্ত্য চক্রবর্তী।

 

শাহরাস্তি(চাঁদপুর)প্রতিনিধি

চাঁদপুরের শাহরাস্তি মেহের উওর ইউনিয়ন পরিষদের ভূয়া নিবন্ধনের নামে হঠকারিতায় গনটিকা প্রাপ্তিতে সাধারন জনগন চরম ভোগান্তি ও হয়রানির শিকার হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার মেহের উত্তর ইউনিয়নের কাকৈরতলা গোলাম কিবরিয়া দাখিল মাদ্রসায় এ গনটিকা কার্যক্রমের ক্যাম্পেইন আয়োজন করা হয়। সরেজমিনে গিয়ে সকাল থেকেই এ গনটিকা ক্যাম্পেইনে এসে টিকা দিতে না পেরে শত শত লোক চরম হট্রগোল ও বিশৃংঙ্খলা করতে দেখা গেছে। টিকা না পেয়ে হয়রানি ও ভোগান্তির শিকার ব্যাক্তিরা জানায়, প্রায় দেড় মাস পূর্বে মেহের উত্তর ইউনিয়নে ২০-৫০ টাকা দিয়ে গনটিকার জন্য রেজিষ্ট্রেশন করা হয়। এতে এ ইউনিয়নের ১৮ শত ব্যাক্তির গনটিকা নিবন্ধন করা হয়। ইউনিয়ন পরিষদে নিবন্ধিত ব্যাক্তিদের ভোটার আইডি কার্ডের ফটোকপিতে নিবন্ধিত সিরিয়াল নাম্বার, স্থানীয় চেয়ারম্যানের সীলযুক্ত ছাপ, ও মোবাইল নাম্বার দিয়ে টিকা কেন্দ্রে পাঠায়। ২৮ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদে নিবন্ধিত প্রায় ১২ শত ব্যাক্তি টিকা কেন্দ্রে গিয়ে ফেরত আসেন, অনলাইনে নিবন্ধন না হয়ে টিকা কার্ড না পাওয়ায় তারা চরমভোগান্তি ও হয়রানির শিকার হন। তারা আরো জানান, ইউনিয়ন পরিষদ আমাদের সাথে তামাশা শুরু করে দিয়েছে,দীর্ঘ সময় লাইনে দাড়িয়ে থেকে ও টিকা দিতে না পেরে ফেরত যাচ্ছি।
মেহের উত্তর ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত মেহেদী হাসান জানান, পুর্বে এ ইউনিয়নের ৬ শত জনকে গনটিকার জন্য ভোটার আইডি কার্ড ও মোবাইল নাম্বার দিয়ে গনটিকা দেয়া হয়েছে। বর্তমান নিয়মে অনলাইনে নিবন্ধন টিকা কার্ড ও ম্যাসেজ আসলেই তিনি টিকা দেয়ার যোগ্য হবেন। তবে এ ইউপির ১২ শত ব্যাক্তির নিবন্ধনের জন্য দেয়া হয়েছিল ।আমরা সময়রে জন্য  গনটিকা নির্দিষ্ট তারিখে অনলাইন নিবন্ধন দিতে পারিনি। সেজন্যই এ সকল ব্যাক্তির টিকা নিতে বিড়ম্বনায় পড়তে হয়েছে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মনির হোসেন জানান, আমার ইউপি থেকে মাইকিং প্রচারনা, করা হয়েছে। বর্তমানে গনটিকায় সরকারের নিয়মের কারনে এ ইউপিতে নিবন্ধন করা অনেকেই টিকা নিতে পারেননি। তবে আমার পরিষদের পক্ষ থেকে নিবন্ধিত সকলের টিকা দেওয়ার সকল ব্যবস্থা ত্যাক্ষনিক ভাবে অনলাইনে নিবন্ধেনের মাধ্যমে করার জন্য ব্যবস্থা করা হয়েছে।
এ বিষয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আর এমও) ডা: অচিন্ত্য চক্রবর্তী জানান, এ টিকা কেন্দ্রে হট্রগোলের খবর শুনে এসেছি, ইউনিয়ন পরিষদে কি নিবন্ধন করেছেন সেটা আমরা জানিনা, তবে নিয়ম হচ্ছে অনলাইনে নিবন্ধন করে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহন করবেন। তবে আগে ম্যাসেজের অপশন ছিল, গনটিকার ক্ষেত্রে আমরা তা বাদ দিয়ে, টিকা কার্ড হলেই টিকা নিতে পারবেন।
এ বিষয়ে সাবেক যুবলীগ আহবায়ক আব্দুর রশীদ পাটোয়ারী জানান, ইউনিয়ন পরিষদে নিবন্ধিতরা টিকা দিতে না পেরে হয়রানির শিকার হয়ে হট্রগোল সৃষ্টি করে, আমরা বেশ কয়েকজন স্থানীয় নেতৃবৃন্দ, জনগনকে বুঝিয়ে পরিস্থিতি শান্ত করি ও হয়রানির শিকার লোকদের ত্যক্ষনিকভাবে অনলাইনে নিবন্ধনের ব্যবস্থ্যা করেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর