বুধবার, ০৪ অক্টোবর ২০২৩, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম :
শিরোনাম :
অনাস্থা ভোটে পদ হারালেন যুক্তরাষ্ট্রের স্পিকার হাজীগঞ্জে আ’লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরলেন ইঞ্জি. মোহাম্মদ হোসাইন হাজীগঞ্জে চোরচক্রের ৫ সদস্য আটক শাহরাস্তির ন্যাশনাল ভিক্টোরী স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়ার পুরুস্কার বিতরন ও আলোচনা সভা ভারতে সর্বোচ্চ আয়ের সিনেমা শাহরুখের ‘জওয়ান’ হাজীগঞ্জের টিপু জাতীয় পার্টির পেশাজীবী পরিষদের কেন্দ্রিয় সহ-সভাপতি বাবুরহাটে বোগদাদ অটোগাড়ি মুখমুখি সংঘর্ষ জেলা প্রশাসন অলিম্পিয়াড চাঁদপুর সদর উপজেলা কমিটির সভা অনুষ্ঠিত হত্যা করে ডোবায় পুঁতে রাখা হয়েছিলো দুই মাসের শিশুর মরদেহ যা যা থাকছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে

১৪ নভেম্বর থেকে দাখিল পরীক্ষা শুরু

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৪৬ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১০:০২ পূর্বাহ্ণ

চলতি বছরের (২০২১ সালের) দাখিল পরীক্ষা আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হবে। বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড পরীক্ষার এ  সময়সূচি প্রকাশ করেছে।

প্রকাশিত সময়সূচি অনুযায়ী ১৪ নভেম্বর (রোববার) কুরআন মাজীদ ও তাজবীদ এবং পদার্থবিজ্ঞানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাত্র তিন বিষয়ের সংক্ষিপ্ত এই পরীক্ষা শেষ হবে ২১ নভেম্বর। দেড় ঘণ্টার এ পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়।   সময়সূচি প্রকাশের বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার্থীদের অন্তত আধা ঘণ্টা আগে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন বলেন, কোভিড মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হবে। এ জন্য যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, আগামী ডিসেম্বরে আলিম পরীক্ষা হতে পারে। এই পরীক্ষার সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এদিকে, আগামী দুই দিনের মধ্যে এসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড, ঢাকার পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম। এই সময়সূচি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর