শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

ব্যাংকের বুথ থেকে ২৪ লাখ টাকা লুটের ঘটনায় মামলা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২২৮ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ২:০৪ অপরাহ্ণ

সিলেট প্রতিনিধি

সিলেটের ওসমানীনগরে রাতের আঁধারে ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক শেরপুর শাখার ফাস্ট ট্র্যাক এটিএম বুথ ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুটের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার পর থেকে সিআইডি, পিবিআই ও থানা পুলিশ তদন্ত শুরু করেছে।

জানা গেছে, সিলেট-ঢাকা মহাসড়কের পাশে শেরপুরে ইউনুছ ম্যানশনের ২য় তলায় ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের একটি শাখা রয়েছে। একই মাকের্টের নিচ তলায় থাকা ব্যাংকটির ফাস্ট ট্র্যাক এটিএম বুথে গত শনিবার রাত সাড়ে ৩টার দিকে এই ডাকাতির ঘটনা ঘটে।

এই ঘটনায় গতকাল রোববার রাতে ব্যাংক শাখা ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করলেও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার কিংবা মূল রহস্য এখনো উদঘাটন হয়নি। ঘটনার পর ব্যাংক শাখা ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন সাংবাদিকদের সঙ্গে কথা বলতে অপারগতা প্রকাশ করায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

এদিকে ডাকাতির ঘটনার সিসিভির একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, ৪জন লোক ব্যাংক শাখার ফাস্ট ট্র্যাক এটিএম বুথে ঢুকেন। তাদের সবারই মুখে মাস্ক এবং হাতে গ্লাবস ছিল। প্রথমে এটিএম বুথের সিকিউরিট গার্ড জাকারিয়াকে অস্ত্রের মুখে জিম্মি করে তার দুই হাত পেছন দিকে নিয়ে স্কচটেপ দিয়ে বেঁধে ফেলে। পরে সিসি ক্যামেরায় কালো স্প্রে করে। কালো স্প্রে করার কারণে বুথ থেকে টাকা লুটের দৃশ্য ক্যামেরায় ধারণ হয়নি।

তবে সিকিউরিট গার্ড ভেতর থেকে চারজন মুখোশধারীকে দেখার পরও দরজা খুলে দেওয়ায় দেখা দিয়েছে নানা প্রশ্ন। শাখা ব্যবস্থাপকের রহস্যজনক আচরণ ও ব্যাংকের বাইরের থাকা ৩ টি সিসি ক্যামেরার ফুটেজ নিয়েও স্থানীয়রা প্রশ্ন তুলেছেন।

স্থানীয় বাসিন্দা ও গ্রাহকরা অভিযোগ করে বলেন, এটিএম বুথে ডাকাতির ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা চালায় ব্যাংক কর্তৃপক্ষ। এই ঘটনায় থানা পুলিশ ও ব্যাংক কর্তৃপক্ষের ভিন্ন বক্তব্য পাওয়া যাচ্ছে। ঘটনার পর থেকে ব্যাংকের শাখা ব্যবস্থাপক স্থানীয় সাংবাদিকদের তথ্য প্রদানে এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন।

মামলা সূত্রে জানা গেছে, ডাকাতরা বুথে ঢুকে গার্ডকে মারধর ও দেশীয় অস্ত্রেও মুখে জিম্মি করে বুথের লকার ভেঙে টাকা লুট করে। ডাকাতদল চলে যাওয়ার পর এটিএম বুথের গার্ড উপরে গিয়ে অন্য গার্ডদের ঘটনাটি জানায়। ব্যাংক শাখা ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন সাংবাদিকদের কাছে বক্তব্য দিতে অনীহা প্রকাশ করে বলেন, ‘বিষয়টি থানা পুলিশ দেখছেন।’

এ বিষয়ে ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বনিক বলেন, ‘ঘটনাটি রহস্যজনক। আমরা খবর পেয়ে ঘটনাস্তলে গিয়ে নিরাপত্তকর্মীকে জিজ্ঞাসাবাদসহ ঘটনাস্থল পরিদর্শন করেছি। গতকাল রোববার রাতে ব্যাংক কর্তৃপক্ষ মামলা দায়ের করেছেন। পুলিশ ঘটনার তদন্ত করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর