বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

করোনায় আরও ৩৫ জনের প্রাণহানি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬৫ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৬ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো ৩৫ জন মারা গেছেন।এ নিয়ে মোট মৃতের সংখ্যা ২৭ হাজার ছাড়ালো। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৪ জনের। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জনে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮০৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৪৩টি, জিন এক্সপার্ট ৫৫টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬০৮টি। এসব ল্যাবে গত এক দিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩২ হাজার ২১২টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ৭২৮টি।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৬ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ২ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ২ জন রয়েছেন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৩ জন ও বেসরকারি হাসপাতালে মারা গেছেন ২ জন । তাদের মধ্যে পুরুষ ২১ ও নারী ১৪ জন। ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর