বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৯ বার পঠিত
আপডেট : বুধবার, ১২ জুন, ২০২৪, ৯:৫১ অপরাহ্ণ

 

আজ ১২ জুন ২০২৪ তারিখে চাঁদপুর জেলায় দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। উক্ত গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের সচিব জনাব খোরশেদা ইয়াসমিন, এনডিসি এবং মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব কামরুল হাসান।

এসময় আরও উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) জনাব মো: আক্তার হোসেন, দুর্নীতি দমন কমিশনের বিভাগীয় কার্যালয়, চট্টগ্রাম এর পরিচালক জনাব এস এম এম আখতার হামিদ ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার জনাব সুদীপ্ত রায় (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার), জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, সাধারণ নাগরিক ও সংশ্লিষ্ট অংশীজন।

গণশুনানিতে সেবাদানকারী প্রতিষ্ঠান স্বাস্থ্য, বিদ্যুৎ, দলিল নিবন্ধন, ভূমি, শিক্ষা, রেলওয়ে, সিটি করপোরেশন, ইউনিয়ন পরিষদ, পাসপোর্ট, বন বিভাগসহ বিভিন্ন অধিদপ্তরের সেবাগ্রহিতারা তাদের নানা ধরনের অভিযোগ তুলে ধরেন।

গণশুনানিতে দুদকের সচিব খোরশেদা ইয়াসমীন বলেন, দুর্নীতি আমাদের দেশের সাধারণ মানুষকে প্রভাবিত করছে। সেই কারণে দুদক নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দুদক আইন ২০০৪–এর আওতায় আমাদের যেসব কার্যক্রম চলছে সেখানে প্রতিকার ও প্রতিরোধমূলক কাজ রয়েছে।

জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, দুর্নীতির প্রতিকারের পাশাপাশি এর প্রতিরোধও করতে হবে। অনুসন্ধান/তদন্ত করে মামলার মাধ্যমে আদালতে সোপর্দ করে দুদক দুর্নীতির প্রতিকার নিশ্চিত করছে। আর জেলা প্রশাসন নানামুখী পদক্ষেপের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ নিশ্চিতে করে যাচ্ছে। যেমন-দুর্নীতি যেন না হয় সেজন্য প্রচার করা, জনগণের প্রাপ্য সেবা সম্পর্কে সিটিজেন চার্টার এর মাধ্যমে তাদের অবগত করা, নাগরিকদেরকে প্রদেয় বিভিন্ন সেবার মান উন্নত করা, অফিসে দুর্নীতি বিরোধী কর্মশালা আয়োজন, সেবা প্রত্যাশী নাগরিক এবং সেবা প্রদানকারী কর্মকর্তাদের মাঝে সম্পর্ক উন্নয়ন করা ইত্যাদি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর