শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

অর্থের বিনিময়ে নিয়োগ বাণিজ্যর তথ্য ফাঁস হওয়ায় পরীক্ষা স্থগিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৪ বার পঠিত
আপডেট : শুক্রবার, ৩১ মে, ২০২৪, ৯:০৫ অপরাহ্ণ

নীলফামারী জেলার ডোমার উপজেলার কেতকীবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি ৩টি পদে একাধিক প্রার্থীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগের ভিত্তিতে নিয়োগ কমিটি নিয়োগ পরীক্ষা স্থগিত করে। শুক্রবার সকাল ১০টায় কেতকিবাড়ি উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা নেওয়ার সময় এ ঘটনাটি ঘটে।

স্থানীয় শরিফুল ইসলাম, জামিল রহমান ও আনারুল ইসলাম বলেন, কেতকীবাড়ি উচ্চ বিদ্যালয় ৩টি পদে নিয়োগ দেওয়ার জন্য বিজ্ঞপ্তি প্রকাশের পর  অফিস সহায়ক পদে ৮ জন, পরিছন্নতা কর্মী পদে ৫ জন এবং আয়া পদে ২ জন আবেদন করে। এতে উক্ত প্রতিষ্ঠানটি প্রধান শিক্ষক আসাদুল্লাহ চৌধুরী লাবু এবং সভাপতি দেলোয়ার হোসেন ওই ৩টি পদের জন্য একাধিক ব্যক্তির কাছে ৫ থেকে ৮ লাখ টাকা হাতিয়ে নেয়। নিয়োগ পরীক্ষার পূর্বে টাকা প্রদানকারী ৮ জন প্রার্থী নিয়োগ কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ কমিটি উপজেলা ভূমি কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার উক্ত নিয়োগ পরীক্ষা স্থগিত ঘোষণা করে। আয়া পদে পরীক্ষা দিতে  আসা লিপা বেগম জানায়- আমার কাছে নিয়োগের জন্য প্রধান শিক্ষক ৫ লক্ষ টাকা নেয়, পরে একই পদে আমার শশুরের সঙ্গে গোপন আলোচনা করে আমার ননদের কাছে ৮ লাখ টাকা নিয়ে তাকে আয়া পদে নিয়োগ দেওয়ার জন্য চূড়ান্ত করে। আমার শ্বশুর আমাকে নিয়োগ পরীক্ষা না দেওয়ার জন্য ব্যাপক মারপিট করে আমার স্বামী এবং আমাকে বাড়ি থেকে বের করে দেয়।

নিয়োগ কমিটি ও ডোমার উপজেলা ভূমি কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস হ্যাপি জানান, একাধিক প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর