মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন

অসুস্থ’ রিজভীকে খুঁজছি, শিগগিরই গ্রেপ্তার : ডিবি হারুন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৯৯ বার পঠিত
আপডেট : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩, ১০:৩৮ অপরাহ্ণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অসুস্থ জানতাম। তিনি অনেকগুলো মামলার আসামিও। অথচ তিনি গণতান্ত্রিক প্রক্রিয়া নির্বাচন বিরোধী প্রচারণায় জড়িয়েছেন। তাকে খোঁজা হচ্ছে। শিগগিরই তাকে গ্রেপ্তার করা হবে।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী ঢাকায় বসে নির্বাচন বানচালের জন্য বিভিন্ন কর্মসূচি দিয়ে যাচ্ছেন। তাকে গ্রেপ্তারে আপনারা চেষ্টা করছেন? তিনি তো বিভিন্ন কর্মসূচিতেও অংশ নিচ্ছেন। নাকি আপনাদের সঙ্গে কোনো ধরনের সমঝোতা হয়েছে?

এমন প্রশ্নে হারুন অর রশীদ বলেন, উনি হঠাৎ কোথাও থেকে বের হয়ে যে ধরনের কথা বলেন তা তো দেশ বিরোধী, সংবিধান বিরোধী। উনি লিফলেট বিতরণ করছেন আর মানুষকে বলছেন আপনারা ভোট দেবেন না। তাদের (বিএনপি) লিফলেট দেখলেই বুঝবেন তারা কী সব বলছেন।

হারুন বলেন, আমরা স্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতেই গ্রেপ্তার করি। কাজ করি বিধিবদ্ধ আইনে। আমরা তো জানি উনি (রিজভী) অসুস্থ। উনি মাঝে মধ্যে হঠাৎ করে যেসব কথাবার্তা বলেন। সেগুলো আমরা তদন্ত করছি। তার বিরুদ্ধে অনেকগুলো মামলাও আছে। আমরা তাকে খুঁজছি। শিগরিরই তাকে গ্রেপ্তার করা হবে।

রিজভীকে উদ্দেশ্য করে ডিবিপ্রধান বলেন, একজন অসুস্থ মানুষ একটু পর পর আন্দোলনের ঘোষণা করে। একজন অসুস্থ মানুষ কীভাবে এসব আন্দোলনের ঘোষণা করে। যদি সত্যিই অসুস্থ থাকেন তাহলে আদালতে গিয়ে হাজিরা দিতে পারেন। কিন্তু কেউ যদি অসুস্থতার ভান করে আদালতে হাজির না হন তাহলে তো অবশ্যই আইনশৃঙ্খলা বাহিনী তাকে অবশ্যই গ্রেপ্তার করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর