শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার শুভ উদ্বোধন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৯৮ বার পঠিত
আপডেট : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩, ৬:০৩ অপরাহ্ণ

 

স্টাফ রির্পোটার।।

চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলার শুভ উদ্বোধন করা হয়েছে । গতকাল ৮ নভেম্বর শুক্রবার বিকেলে শহরের আউটার স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে এই মেলার শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। এসময় তিনি বলেন, চাঁদপুরের মানুষের জন্য এই বিজয় মেলা গৌরবের বিষয়। কারণ সব জেলায় এরকম মেলা করা সম্ভব হয়নি।নতুন প্রজন্মকে স্বাধীনতার মূল চেতনাকে বুকে ধারণা করে এগিয়ে যেতে হবে । যাতে এদেশে সকল মানুষ সমান মর্যাদা নিয়ে বাস করতে পারে।এদেশে কেউ কারো উপর তার মত চাপিয়ে দিবেনা।

তিনি বলেন,এই বাঙ্গালী জাতি ছিল একটি সহজ সরল নিরীহ বাঙ্গালী। সেই বাঙালী জাতির পিতার ডাকে একাত্তরের সেই ৯ মাসে সশস্র বাঙালীতে পরিনত হয়েছিল।এরপর তাদের বহু ত্যাগ তিতিক্ষার বিনিময়ে আমাদের এই স্বাধীনতা। যারফলে আজকে আমরা বিশ্বের বুকে সম্মানের চোখে মাথা উচু করে দাড়িয়ে আছি।

তিনি বলেন, পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে নীরলস ভাবে কাজ করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসুন দেশকে এগিয়ে নিতে আমরা সবাই একসাথে এগিয়ে যাই। সকল কাজে আমাদের ঐক্য বদ্ধ থাকতে হবে।যাতে কেউ আমাদের পিছিয়ে দিতে না পারে।

বিজয় মেলার স্টেয়ারিং কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের সভাপতিত্বে ও মহাসচিব হারুন আল-রশীদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল , মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কামান্ড কাউন্সিল জেলা শাখার সভাপতি অ্যাড. জাফর ইকবাল মুন্না।

এসময় উপস্থিত ছিলেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, ফরিদগঞ্জ পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার ইয়াকুম আলী মাস্টার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ অন্যান্য অতিথি বৃন্দ ।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, পবিত্র গীতা পাঠ করেন মনোজ আচার্য, ত্রিপিটক পাঠ করেন ডা. পীযুষ কান্তি বড়ুয়া।
এর আগে অনুষ্ঠানের শুরুতে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন ও জাতীয় সংঙ্গীত পরিবেশের মধ্যে দিয়ে মাসব্যাপী এই মেলার শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি । এবছর এই মেলা গৌরবের ৩২ বছরে পা রাখলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর