সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

বিএম পরীক্ষায় পাশের হার ৯৭.৭৮, শীর্ষে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৮২ বার পঠিত
আপডেট : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩, ৪:৪৬ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে এইচএসসি বিএম পরীক্ষায় গড় পাশের হার ৯৭.৭৮ শতাংশ। উপজেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে চলতি বছর ৬৩০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৬১৬ জন। অকৃতকার্য হয়েছে ১৪ জন। এর মধ্যে এ প্লাস (জিপিএ-৫) পেয়েছে ৬৩ জন, এ গ্রেড ৫৫১ জন ও এ মাইনাস পেয়েছে ২ জন শিক্ষার্থী।
উপজেলা সর্বোচ্চ ২৫ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ থেকে। এছাড়া এ গ্রেড পেয়েছে ১৩১ জন ও এ মাইনাস ১ জন এবং অকৃতকার্য হয়েছে ৩ জন শিক্ষার্থী। এ প্রতিষ্ঠান থেকে ১৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৫৭ জন। পাশের হার ৯৭.৮৭ শতাংশ।
এছাড়া হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ থেকে ২২০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২১৫ জন। পাশের হার ৯৭.৭৩ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন, এ গ্রেড ২০১ ও এ মাইনাস ১ জন এবং অকৃতকার্য হয়েছে ৫ জন শিক্ষার্থী।
হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে ১০৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১০৬ জন। পাশের হার ৯৭.২৫ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১ জন ও এ গ্রেড ৯৫ জন এবং অকৃতকার্য হয়েছে ৩ জন শিক্ষার্থী।
বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজ থেকে ১৪১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৩৮ জন। পাশের হার ৯৭.৮৭ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪ জন ও এ গ্রেড ১২৪ জন এবং অকৃতকার্য হয়েছে ৩ জন শিক্ষার্থী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর