বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

নিখোঁজ ও উদ্ধার ৪৩ জেলেদের আর্থিক ও ত্রাণ সহায়তা প্রদান

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৫০ বার পঠিত
আপডেট : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩, ৪:৪৯ অপরাহ্ণ

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বঙ্গোপসাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ জেলেদের পরিবার ও উদ্ধার হওয়া জেলেদের আর্থিক সহায়তা ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (২০ নম্বর) বেলা এগারোটা দিকে পাথরঘাটা উপজেলা পরিষদের হল রুমে নিখোঁজ জেলে পরিবার ও উদ্ধার হওয়া জেলেদের মাঝে আর্থিক ও ত্রাণ সহায়তা প্রদান করা হয়।

এ সময় নিখোঁজ ২৫ জেলে পরিবারকে নগদ চার হাজার টাকা ও ৩০ কেজি চাল প্রদান করা হয়। এছাড়াও উদ্ধার হওয়া ১৮ জেলেদেরকে ২৫ কেজি করে চাল দেয়া হয়।

এর আগে গত শুক্রবার ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া ৩টি টলারসহ ৪৩ জেলে নিখোঁজ হয়। নিখোঁজ জেলেদের মধ্যে ১৮ জন বিভিন্নভাবে উদ্ধার হয়। এখনো ২৫ জন জেলেসহ এফবি এলাহি ভরসা ও এফবি মায়ের দোয়া নামের দুইটি ট্রলার নিখোঁজ রয়েছে।

জেলেদের আর্থিক ও ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান খান, পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ আলম, পাথরঘাটা কোস্ট গার্ড কন্টিজেন্ট কমান্ডার ফিরোজুজ্জামান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মাসুদ রানা, জেলা মৎস্যজীবী টলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

পরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকনুজ্জামান খান বলেন, ঘূর্ণিঝড় মিছিলের প্রভাবে নিখোঁজ হওয়া ২৫ জেলে পরিবার ও উদ্ধার হওয়া ১৮ জেলেকে নগদ আর্থিক সহায়তা ও চাল বিতরণ করা হয়। এছাড়াও নিখোঁজ হওয়া ট্রলারসহ ২৫ জেলেকে উদ্ধারের জন্য কোস্টগার্ড, নৌবাহিনী বঙ্গোপসাগরে বিভিন্ন এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করছে। নিখোঁজ জেলে পরিবারগুলোকে নিয়মিত খোঁজ খবর নেয়া হবে এবং তাদের সরকারি বিভিন্ন সাহায্যে সহযোগিতা আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর