বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

চাঁদপুর-৫ আসনে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন মেজর রফিক ও মোহাম্মদ হোসাইন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১০১ বার পঠিত
আপডেট : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩, ৪:৪৯ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছেন, সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এবং বিদ্যুৎ, জ¦ালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক (ডিজি) প্রকৌ. মোহাম্মদ হোসাইন।
শনিবার (১৮ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের দলীয় কার্যালয় থেকে সাংসদের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলীয় নেতৃবৃন্দ এবং প্রকৌ. মোহাম্মদ হোসাইন নিজেই তার মনোনয়ন ফরম সংগ্রহন করেন। এসময় হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলার দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।
এদিকে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম চাঁদপুর-৫ আসনে থেকে ৫ বার নির্বাচন করেছেন। এর মধ্যে তিনি ৪ বার নির্বাচিত হয়েছেন। বর্তমানে তিনি দায়িত্ব পালন করছেন। এবারও তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
অন্যদিকে পাওয়ার সেল এর মহাপরিচালক প্রকৌশলী মোহাম্মদ হোসাইন এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এবারও মনোনয়ন প্রত্যাশী হিসাবে তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
উল্লেখ্য, গত সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ সংসদ নির্বাচন। আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে হবে। তাই দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।
এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহীরা ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত (প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন।

এর মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ হচ্ছে। আর নিচ তলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেয়া হবে। এদিন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলীয় মনোনয়ন ফরমটি সংগ্রহের মধ্য দিয়ে দলটির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর