বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:০৪ অপরাহ্ন

বিএনপি-জামায়াত জঙ্গি দলে পরিণত হয়েছে : সজীব ওয়াজেদ জয়

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৭৯ বার পঠিত
আপডেট : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩, ৩:৩৩ অপরাহ্ণ

বিএনপি-জামায়াত সন্ত্রাসী ও জঙ্গি দলে পরিণত হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা এবং সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় বলেছেন, ‘তারা বাসে আগুন দিচ্ছে, মানুষ পোড়াচ্ছে। উন্নত দেশে কোনো দল এমনটি করলে তাদের সন্ত্রাসী ও জঙ্গি হিসেবে চিহ্নিত করে রাজনীতিতে নিষিদ্ধ করা হতো।’

সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ‘লেটস টক উইথ সজীব ওয়াজেদ’ পর্বে তরুণদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আজ শনিবার (১৮ নভেম্বর) এসব কথা বলেন সজীব ওয়াজেদ জয়।

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা বলেন, ‘জামায়াতে ইসলামী কোনো রাজনৈতিক দল নয়। যুদ্ধপরাধীদের দল।’

নির্বাচনের আগে পাশ্চাত্যের বিভিন্ন দূতরা অতিরিক্ত কথা বলছে দাবি করে জয় বলেন, বিএনপি মানুষ পোড়াচ্ছে, বাস পোড়াচ্ছে। এসব নিয়ে কিন্তু তারা কিছু না বলে বরং উসকানি দিচ্ছে। তাদের বাঁচানোর জন্য দূতরা ব্যস্ত। কারণ, তারা বাংলাদেশে শান্তি চায় না। তারা চায়, বাংলাদেশ গরিব ও তাদের গোলামের দেশ হয়ে থাকুক।

জিয়াউর রহমানের আমলে ছোট-বড় ২১টি অভ্যুত্থান ঘটেছে জানিয়ে তিনি বলেন, বিমানবাহিনীর সদস্যদের ব্যর্থ অভ্যুত্থানেই ফাঁসি ও ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ড দেওয়া হয় এক হাজার ৩০০ জনের বেশি সেনাকে।’ ওই সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজনের সন্তান হিসেবে নিজের পরিবারের বিচার না পাওয়ার বিষয়টি তুলে ধরা এক তরুণের প্রশ্নের জবাবে জয় বলেন, ‘আজ যারা (পাশ্চাত্যের বিভিন্ন দূত) মানবাধিকারের কথা বলে তারা একটি বারও এসব নিয়ে কথা বলে না। বিএনপি কখনই গণতান্ত্রিক দল ছিল না। আর জিয়াউর রহমান খুনি ছিলেন।

 

সমবেত তরুণদের উদ্দেশে সিআরআই চেয়ারম্যান বলেন, সেই বিদেশি দূতরা যখনই আগুন সন্ত্রাসীদের পক্ষে কথা বলবে তখনই আপনারা প্রতিবাদ করবেন। তাদের উদ্দেশে বলবেন, আগে জিয়ার আমলের গণহত্যার বিচারের দাবি করেন তখন আমরা আপনাদের কথা শুনব।’ দুর্নীতি নিয়ে অপর এক প্রশ্নের জবাবে জয় বলেন, ‘বিএনপি-জামায়াতের সময় সারা বিশ্বে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। বাংলাদেশে সেরকম দুর্নীতি থাকলে এত মেগা প্রকল্প করা সম্ভব হতো না।

মেগা প্রকল্প  নিয়ে অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের আমলে যে পরিমাণ উন্নয়ন হয়েছে, বাংলাদেশের ইতিহাসে তা হয়নি। অল্প সময়ে এত উন্নত হয়েছে বলেই তরুণরা আওয়ামী লীগকে ভালোবাসে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর