বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

সংঘর্ষে আহত সাংবাদিক রফিক ভূঁইয়া মারা গেছেন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪২৮ বার পঠিত
আপডেট : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩, ৮:০২ অপরাহ্ণ

রাজধানীর নয়াপল্টন ও কাকরাইল মোড়ে পুলিশ-বিএনপির সংঘর্ষে পেশাগত দায়িত্বপালনের সময় আহত সাংবাদিক রফিক ভূঁইয়া মারা গেছেন। রবিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রফিক ভূঁইয়া বিএনপিপন্থি বিএফইউজে’র সাবেক নির্বাহী সদস্য ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিএফইউজের নেতা এম আবদুল্লাহ।

জানা যায়, শনিবার দুপুরে রাজধানীর মাদারটেকের বাসা থেকে রিকশাযোগে জাতীয় প্রেসক্লাবে যাচ্ছিলেন রফিক ভূঁইয়া। সেগুন বাগিচা এলাকার জাতীয় রাজস্ব বোর্ডের পুরনো ভবনের কাছে পৌঁছালে পুলিশের টিয়ারগ্যাসের কবলে পরে রিকশা থেকে ছিটকে পড়েন তিনি। তাকে আহত অবস্থায় বারডেম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জানান, তিনি মাথায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেম এবং ভেতরে ব্যাপক রক্তক্ষরণ হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

বর্তমানে তার মরদেহ শমরিতা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বিদেশে অবস্থানরত দুই ছেলে দেশের পথে রয়েছেন। তারা দেশে ফেরার পর লাশ দাফন করা হবে।

ফেনীর দাগনভূঞা উপজেলার বাসিন্দা রফিক ভূঁইয়া চট্টগ্রাম থেকে সাংবাদিকতা শুরু করেন। সেখানে দৈনিক সমাচারের প্রতিনিধি ছিলেন। পরবর্তীতে ঢাকায় এসে সংবাদপত্রে কাজ শুরু করেন। নিজেও একাধিক সংবাদপত্র প্রকাশ করেছেন। দীর্ঘদিন কানাডা প্রবাসী থাকাকালে সেখানেও সংবাদপত্র প্রকাশ করেছেন তিনি।

চট্টগ্রামে থাকাকালে রফিক ভূঁইয়া ঐক্যবদ্ধ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। বিএফইউজের প্রথম কমিটিতে ছিলেন নির্বাহী সদস্য। একসময় চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ সোসাইটির প্রথম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর