মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন

শাহরাস্তিতে বিনোদনের ভিন্নমাত্রা যোগ করলো ডাকাতিয়া পাড়ের ওয়াকওয়ে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৮১ বার পঠিত
আপডেট : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩, ৮:৫৫ অপরাহ্ণ

পর্যটনমুখী এলাকা করতে চাঁদপুরের শাহরাস্তিতে ডাকাতিয়া নদীর পাড়ে দুই কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। শনিবার (১৪ অক্টোবর) বিকেলে উপজেলার সূচীপাড়া এলাকায় ৪৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ওয়াকওয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর-৫ আসনের সাংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

বিআইডব্লিউটিএ চাঁদপুরের উপপরিচালক শাহাদাত হোসেন বলেন, নদীর তীরে কংক্রিটের ব্লক বিছিয়ে পরিবেশবান্ধব এই ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। প্রায় ৪৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ওয়াকওয়ে ঘিরে এখানে বিনোদন পার্ক, আধুনিক রেস্টুরেন্ট ব্যবস্থা, পার্কিং ইয়ার্ড ও পাবলিক টয়লেটের ব্যবস্থা রাখা হচ্ছে। এছাড়াও, পর্যটকদের আকৃষ্ট করতে নদীতে প্যাডেলচালিত কিছু নৌযান থাকছে।

সাংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, এখানকার মানুষ আমাকে চারবার সংসদ সদস্য নির্বাচিত করেছেন। তাই আমি বরাবরই চেষ্টা করি এই জনপদকে আরও উন্নত করতে। প্রধানন্ত্রী শেখ হাসিনার আমলে আমার নির্বাচনী এলাকায় এখন পর্যন্ত সাড়ে ৩ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ করেছি।

তিনি আরও বলেন, এই ওয়াকওয়ে সবাইকে বিনোদন দেবে। একই সঙ্গে ডাকাতিয়া নদীর তীর সুরক্ষা পাবে। নতুন প্রজন্মসহ সবাই এটির যত্ন নেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিআইডব্লিউটিএ-এর চেয়ারম্যান আরিফ আহমেদ মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরীন জাহান শেফালি, শাহরাস্তি পৌরসভার মেয়র হাজি আবদুল লতিফ, হাজিগন্জ পৌরসভার মেয়র মাহাবুবুল আলম লিপন, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমজাদ হোসেন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর