মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

মুশফিক-মাহমুদউল্লাহর ব্যাটে লড়াকু পুঁজি বাংলাদেশের

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৬৭ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩, ৬:৪৯ অপরাহ্ণ

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ৫৬ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। সেখান থেকে দলকে সম্মানজনক সংগ্রহ এনে দিয়েছেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৪৫ রানের লড়াইয়ের পুঁজি পায় টাইগাররা।

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ সমং দুপুর আড়াইটায় ম্যাচটি শুরু হয়। যেখানে টস জিতে এদিন বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

ব্যাটিংয়ে নেমে লিটন ফিরেছেন ইনিংসের প্রথম বলেই। ট্রেন্ট বোল্টের বলে লেগ সাইডে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন এই ব্যাটার। লকি ফার্গুসনের বলে একই ধরনের আউট হয়েছেন তানজিদ তামিম।

এরপর মেহেদী মিরাজকেও ফিরিয়েছেন ফার্গুসন। ১২ ওভারের মধ্যে তিন উইকেট হারানোর পর ১৩ তম ওভারের প্রথম বলে গ্লেন ফিলিপসের বলে সেই কনওয়েকে ক্যাচ দেন শান্ত।

৪ উইকেট হারানোর পর মুশফিকুর রহিমকে নিয়ে প্রতিরোধ গড়তে শুরু করেন সাকিব। ব্যাটে ঝড় তোলার আভাস দিয়ে আউট হয়েছেন সাকিব আল হাসান। ২৯তম ওভারে রাচীন রাবীন্দ্রর বলে একটি ছক্কা ও চার হাঁকান। পরের ওভারে লকি ফার্গুসনের চতুর্থ বলে ছক্কা মারেন। তবে পরের বলে ফের তুলে মারতে গিয়ে উইকেটরক্ষক টম ল্যাথামের কাছে ক্যাচ দেন তিনি। ৫১ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪০ রান করেন সাকিব। পঞ্চম উইকেটে সাকিব-মুশফিক ৯৬ রানের জুটি গড়েছিলেন।

দুই ওভারের ব্যবধানে আউট হন মুশফিকুর রহিম ও তাওহীদ হৃদয়। দারুণ ব্যাট করা মুশফিক ৩৬তম ওভারে ম্যাট হেনরির করা পঞ্চম বলে বোল্ড হন। ৭৫ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৬ রান করেন তিনি। দুই ওভার পরে ট্রেন্ট বোল্টের নাকল বলে বুঝতে না পেরে শটে মিচেল স্যান্টনারের হাতে ক্যাচ দেন হৃদয় (১৩)।

তাসকিন আহমেদ ১৭ রান করে স্যান্টনারের শিকার হন। মোস্তাফিজুর রহমানকে তুলে নেন হেনরি। তবে দায়িত্ব নিয়ে ব্যাটিং করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি শেষ পর্যন্ত ৪৯ বলে ২টি চার ও সমান ছক্কায় ৪১ রানে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন লকি ফার্গুসন। এছাড়া ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি ২টি করে উইকেট নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর