মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

হাজীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৬২৮ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩, ৮:০৬ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে হাজীগঞ্জে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডবিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। ‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে মহড়ার আয়োজন করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এর আগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিন সকালে র‌্যালিটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা ই-সেন্টারে আলোচনা সভাস্থলে গিয়ে শেষ হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌ. মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইনের উপস্থাপনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভা শেষে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ইকবাল হোসেনের নেতৃত্বে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ মাঠে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় লিডার মোতালেব মিয়া ও মো. মোকাম্মেল হোসেনসহ ফায়ার সার্ভিসের কর্মীরা তিন সহস্রাধীক শিক্ষার্থীর উপস্থিতিতে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক প্রদর্শণী ও কৌশল উপস্থাপন করেন।

এ সময় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ, সহকারী প্রধান শিক্ষক মো. হোসাঈনুল আজমসহ অন্যান্য সরকারি কর্মকর্তা, সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর