মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

দেশকে ধ্বংস করাই বিএনপির চরিত্র : প্রধানমন্ত্রী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৩৭ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩, ৬:১১ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির চরিত্র হচ্ছে দেশকে ধ্বংস করা। এতিমের টাকা লুটপাট করে আত্মসাত করা। খুনী জিয়ার দোসরদের হাত থেকে দেশকে রক্ষা করে আমরা জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে সক্ষম হয়েছি। বিএনপির দল নেতা সাজা প্রাপ্ত পলাতক আসামি হয়েও বিদেশের মাটিতে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করার নাম হচ্ছে বিএনপি। ২০০১ সালে আমি পদ্মা সেতুর ভিত্তির প্রস্থর স্থাপন করি। আজ আমাদের নিজস্ব টাকায় পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে। মনে রাখবেন বাংলাদেশের মানুষকে কেউ আর দাবায়ে রাখতে পারবে না।

প্রধানমন্ত্রী আজ ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসভার ডাঃ কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক উন্নয়নমূলক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এর আগে প্রধানমন্ত্রী ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে একটি বিশেষ রেলে চড়ে ভাঙ্গায় এসে পৌঁছান। এরপর তিনি ভাঙ্গার বগাই রেল জংশনে এসে ভাঙ্গা মাওয়া পদ্মাসেতুর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলে দেশে গণতন্ত্র ও স্থিতিশীলতা বিরাজ করছে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর আদর্শের দল হিসেবে আওয়ামী লীগের মূল লক্ষ্যে দেশের উন্নয়নমুখী কাজ করার মধ্যে দিয়ে মানুষের কল্যাণ করা।  আওয়ামী লীগ সরকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা, দুঃস্থ ও অসহায় ৮ লাখ ৪০ হাজার মানুষের জন্য বিনামূল্যে মাথা গোঁজার আশ্রয়স্থল ঘর নির্মাণ করে দিয়েছে। অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস তৈরি করে দিয়েছে। আমরা চাই বঙ্গবন্ধুর বাংলাদেশে একটি মানুষ গৃহীন হয়ে থাকবে না।

প্রধানমন্ত্রী বলেন নৌকা মার্কা এদেশের জনগণের উন্নয়নের মার্কা। ফরিদপুর ও শরীয়তপুর জেলার নদী ভাঙ্গনের জন্য আমরা বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছি। দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়বনের পদক্ষেপ গ্রহণ করা হবে। শিক্ষা একটি জাতির চাবিকাঠি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ, উপবৃত্তিসহ শিক্ষার জন্য সকল সুবিধা দিয়ে আসছি। আপনাদের সন্তানেরা যাতে ঠিক মত শিক্ষা গ্রহণ করে মানুষের মত মানুষ হয়ে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে সেদিক লক্ষ্য রাখতে হবে।

বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে নিজ নিজ ধর্ম পালন করার মধ্যে দিয়ে একটি ভালবাসার বন্ধনে আবদ্ধ হয়ে পথ হাঁটছে সকল ধর্মের অনুসারীরা। সারাদেশে আওয়ামী লীগ সরকার ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছে। সকল ধর্মের মানুষের স্বাধীনতার প্রতি আমরা শ্রদ্ধাশীল হয়ে কাজ করছি। বিদ্যুৎ ও পানি ব্যবহারে সহনশীল হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের কোন খাদ্য খাটতি নেই। দেশে ১৭ থেকে ১৮ লক্ষ্য মেট্রিক টন খাদ্য শস্য মজুদ রয়েছে।

বাড়ির আঙ্গিনায় এক ইঞ্চি জায়গা খালি না রাখার জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজের পরিবারের সুষম খাদ্যর যোগানে চাষাবাদ করতে হবে। বঙ্গবন্ধু কৃষি নির্ভর বাংলাদেশের উন্নয়নের যে স্বপন দেখেছিলেন আমরা সেই নেতার আদর্শের দেশ পরিচালনা করে আসছি।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, যে কোন ত্যাগ তিতিক্ষা উপেক্ষা করে রাজপথ সারাদেশের যুবলীগ নেতাকর্মীদের দখল রাখতে হবে। শেখ হাসিনার অধীনে একটি গ্রহণযোগ্য নির্বাচনের মধ্যে দিয়ে শেখ হাসিনাকে আবার নির্বাচিত করে গণতন্ত্রের উন্নয়নের রাজনীতির ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এনামুল হক শামীম বলেন, ভাঙ্গার জনগণের কাছে আজ একটি ঐতিহাসিক দিন। বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধানমন্ত্রী ভাঙ্গা সাথে ঢাকার রেল যোগাযোগের সুব্যবস্থা করার মধ্যে দিয়ে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের রাজনীতির মাইলফলক সৃষ্টি করলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ বলেন, ফরিদপুর চারটি আসনে আমাদের প্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাদেরকে মনোনয়ন দিবেন ইনশাল্লাহ তাদের বিজয় হবেই হবে। ফরিদপুরের সাথে ঢাকা ও দক্ষিণ অঞ্চলের রেলযোগাযোগের নতুন অধ্যায়ের সূচনায় এবং ভাঙ্গায় আগমনের জন্য প্রধানমন্ত্রীকে তিনি ধন্যবাদ জানান।

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি বলেন, গণতন্ত্রের মানস কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙ্গায় আসছেন আমরা গর্বিত। আমার ভাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে উন্নয়ন দিয়েছেন আমি নেত্রীর কাছে ভাঙ্গাবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর