শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

হাজীগঞ্জে ৬ ব্যবসা প্রতিষ্ঠানে ৩৫ হাজার টাকা জরিমানা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৬৫ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০৫ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযানে হাজীগঞ্জের ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। হাজীগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় সোমবার (১৮ সেপ্টেম্বর) হাজীগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করেন, অধিদপ্তরের চাঁদপুরের সহকারী পরিচালক মো. নুর হোসেন রুবেল।

এ দিন দুপুরে তিনি বাজার তদারকি অভিযানে ভোক্তা অধিকার লঙ্ঘনজনিত অপরাধে (আলুর মূল্য তালিকা না থাকায়) মান্নান ট্রেডার্সকে ৫ হাজার, কাদের স্টোরকে ২ হাজার, লিটন স্টোরকে ৪ হাজার, মেয়াদোত্তীর্ণ কেক পাওয়ায় ফুড কেয়ারকে ৪ হাজার টাকা, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ তারিখ ছাড়া ব্রেড দিয়ে বার্গার তৈরির দায়ে ফুড লাভার্সকে ১০ হাজার এবং নকল কয়ের বিক্রির দায়ে সুমাইয়া স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করেন।
জানা গেছে, জাতীয় ভোক্তা-অধিকার সংরণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত মতাবলে জেলা প্রশাসক, চাঁদপুরের নির্দেশনা মোতাবেক, হাজীগঞ্জ থানা পুলিশের সার্বিক সহযোগিতায় বুধবার দুপুরে হাজীগঞ্জ বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ ও বাজার তদারকি অভিযান পরিচালনা করেন, অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল। এসময় তিনি ৬টি প্রতিষ্ঠানে নগদ ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন।
এছাড়া এ দিন তিনি মান্নান কোল্ড স্টোরে অভিযান পরিচালনা করে হিমাগার পর্যায়ে ২৬-২৭ টাকা কেজি প্রতি আলু বিক্রির নির্দেশনা দেন। অভিযানে হাজীগঞ্জ থানা উপ-পরিদর্শক (এসআই) মো. আব্দুল্লাহসহ অন্যান্য সরকারি কর্মকর্তা ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক মো. নুর হোসেন রুবেল জানান, অনিয়ম রোধে এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক উর্ধ্বগতি ঠেকাতে ভোক্তা অধিদপ্তর চাঁদপুর এর অভিযান অব্যাহত থাকবে। এ সময় তিনি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ মেনে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনা জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর