শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন

আজ হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতির নির্বাচন

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮৫ বার পঠিত
আপডেট : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩, ১১:৩৬ পূর্বাহ্ণ

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতির নির্বাচন। এদিন হাজীগঞ্জ বাজারস্থ হোয়াইট হাউজে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে একটানা ভোট গ্রহণ করা হবে। প্রথমবারের অনুষ্ঠিত দ্বি-বার্ষিক এ নির্বাচনকে ঘিরে টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ীদের মাঝে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে প্রার্থীদের ব্যানার ও পোস্টারে চেয়ে গেছে ভোট কেন্দ্রস্থলের আশ-পাশ।
এর আগে বাজারের বিভিন্ন স্থানে ব্যানার ও পোস্টার সাঁটিয়ে এবং প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরা লিপলেট নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরেছেন, করেছেন কুশল বিনিময়, চেয়েছেন ভোট। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) মধ্য রাত থেকেই বন্ধ হয়েছে প্রচার-প্রচারণা আর সব প্রতিক্ষার পালা আজ শেষ হচ্ছে। কে নির্বাচিত হচ্ছেন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫টি পদে। নির্বাচনে ৭টি পদের মধ্যে বিনাপ্রতিদ্বন্দ্বীয় নির্বাচিত হচ্ছেন ২জন প্রার্থী।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচনে ৭টি পদের বিপরীতে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করেছেন। এরমধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫টি পদে একাধিক এবং কোষাধ্যক্ষ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক একজন করে প্রার্থী রয়েছেন। মূলত ওই ১০ জন প্রার্থীই নির্বাচনকে সরগরম করে তুলেছেন।
জানা গেছে, সভাপতি পদে গাজী মো. বিল্লাল হোসেন ছাতা ও ইউসুফ প্রধানীয়া সুমন আনারস, সাধারণ সম্পাদক পদে মো. খোরশেদ আলম মিয়াজী হরিণ ও মো. সাইফুল ইসলাম হীরা দেয়াল ঘড়ি, সাংগঠনিক সম্পাদক পদে মো. জানে আলম রাসেল মটরসাইকেল ও মো. মানিক হোসেন সরদার মাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
অপর দিকে দপ্তর সম্পাদক পদে মো. আব্দুল আউয়াল তালা-চাবি ও মো. আজাদ হোসেন কলম, প্রচার সম্পাদক পদে মো. শফিকুল ইসলাম মিয়াজী আম ও মো. সাইফুল ইসলাম মজুমদার মোবাইল ফোন প্রতীক নিয়ে ভোটের মাঠে লড়াই করছেন। এছাড়া একক প্রার্থী হিসাবে কোষাধ্যক্ষ পদে মো. আরিফ হোসেন আপেল এবং ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে সজল দেবনাথ ফুটবল প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন।
আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) হাজীগঞ্জ বাজারস্থ হোয়াইট হাউজে সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে একটানা ভোট গ্রহণ এবং ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন এবং স্বচ্ছ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের ল্েয সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিক মনিরুজ্জামান বাবলু।
নির্বাচন কমিশনের সদস্য সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন, সাংবাদিক মোহাম্মদ হাবীব উল্যাহ্। তিনি সদস্য সচিবের দায়িত্ব পালনের পাশাপাশি ভোটের দিন প্রিসাইডিং অফিসার এবং নির্বাচন কমিশনার মো. বিল্লাল হোসাইন পাটওয়ারী সহকারী প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

এদিকে স্বচ্ছ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, প্রার্থী ও ভোটারসহ সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন নির্বাচন কমিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর