শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন নাজমুল হোসেন শান্ত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৩০ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩, ৬:৫৮ অপরাহ্ণ

বাংলাদেশ সুপার ফোরে। এ নিয়ে খুশি বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। কিন্তু হঠাৎ করেই এলো দুঃসংবাদ। আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্ত ছিটকে গেলেন এশিয়া কাপের বাকি ম্যাচগুলো থেকে।

হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন শান্ত। যে কারণে তিনি আর এশিয়া কাপে খেলতে পারবেন না। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। একই সঙ্গে জানিয়েছে, খুব দ্রুতই তাকে দেশে ফিরিয়ে আনা হবে এবং পূনর্বাসন শুরু করা হবে।

দুর্দান্ত ফর্মে ছিলেন শান্ত। শ্রীলঙ্কার বিপক্ষে যে ম্যাচে বাংলাদেশের ভরাডুবি হলো, সেই ম্যাচেও ব্যাট হাতে ৮৯ রান করেছিলেন শান্ত। একদিকে একের পর এক উইকেট পড়েছে, অন্যদিকে শান্ত একাই লড়াই করে গেছেন আফগান বোলারদের বিপক্ষে।

দ্বিতীয় ম্যাচে লাহোরে মেহেদী হাসান মিরাজের সঙ্গে দুর্দান্ত জুটি গড়ে তোলেন তিনি। তাদের দু’জনের অবিচ্ছিন্ন ১৯৪ রানের জুটি (মিরাজ আহত হয়ে মাঠ ছাড়েন, যে কারণে এই জুটি ভাঙেনি) গড়ে বাংলাদেশকে বিশাল স্কোরের পথ দেখান। শেষ পর্যন্ত ১০৪ রানে গিয়ে থামেন শান্ত।

এমন একজন ব্যাটারকে হঠাৎ করেই হারিয়ে ফেলা অনেক বড় ক্ষতি হয়ে গেলো বাংলাদেশের। বিশেষ করে এশিয়া কাপের সুপার ফোর যখন সামনে।

বিসিবি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আফগানিস্তানের সঙ্গে ইনিংসের সময়ই অস্বস্তি বোধ করছিলেন তিনি। সোমবার এমআরআই করানো হয় শান্তর।

জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেন, ‘শান্ত তার হ্যামস্ট্রিংয়ের চোটের কথা আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের সময় জানিয়েছিল। পরে ফিল্ডিংও করতে পারেনি। আমরা এমআরআই করিয়ে একটা মাসল টিয়ার পেয়েছি। যার প্রেক্ষিতে এশিয়া কাপে তার খেলা হচ্ছে না। দেশে ফিরে পুনর্বাসন ও বিশ্বকাপ প্রস্ততি শুরু করবেন তিনি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর