মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

শব্দদূষণ নিয়ন্ত্রণে মিন্টু রোডে ক্যাম্পেইন অনুষ্ঠিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৩৬ বার পঠিত
আপডেট : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩, ১১:১৭ পূর্বাহ্ণ

রাজধানীর একটি গুরুত্বপূর্ণ সড়ক মিন্টু রোড। এই সড়কে সচিবদের বসবাসের জন্য আবাসিক কোয়ার্টার সচিব নিবাস, ঢাকা জেলা প্রশাসকের বাসভবনসহ অনেকগুলো গুরুত্বপূর্ণ অফিস থাকার পরও এই এলাকাকে হর্নমুক্ত করা যাচ্ছেনা।

এমনবাস্তবতায় পরিবেশ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘শব্দদূষণ নিয়ন্ত্রণে সমন্বিত ও অংশীদারিত্বমূলক প্রকল্প’ এর আয়োজনে শনিবার (২৬ আগস্ট) রাজধানীর মিন্টু রোডে শব্দদূষণ নিয়ন্ত্রণে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

শব্দদূষণের ক্ষতিকর দিক সম্পর্কে সর্বস্তরের জনগণকে সচেতন করার লক্ষ্যে এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা। এ সময় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন যানবাহনে অযথা হর্ন না বাজানোর স্লোগান সম্বলিত ষ্টিকার লাগানো হয় এবং পথচারী ও বাস চালকদের মাঝে শব্দদূষণের বিভিন্ন তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

‘নো হর্ন, শব্দদূষণ শ্রবণ শক্তি নষ্ট করে, শব্দদূষণ বহুবিধ স্বাস্থ্য ঝুঁকির কারণ ও আসুন অযথা হর্ন না বাজাই’,  এরকম বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড, ফেষ্টুন এবং ব্যানার নিয়ে প্রায় দুই ঘন্টা ব্যাপী এই ক্যাম্পেইন কার্যক্রম পরিচালিত হয়।

শব্দদূষণ নিয়ন্ত্রণে সারা দেশেই এ ধরনের সচেতনতামূলক ক্যাম্পেইন কার্যক্রম অব্যাহত আছে উল্লেখ করে আয়োজকদের পক্ষ থেকে শব্দদূষণ নিয়ন্ত্রণে সবাইকে এগিয়ে আসার আহবান জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর