শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

‘সাকিব দেশের ইতিহাসে সেরা ক্রিকেটার’

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৫০ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩, ৭:২৩ অপরাহ্ণ

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভূয়সী প্রশংসা করে দেশের জনপ্রিয় ধারাভাষ্যকার শামীম আশরাফ চৌধুরী বলেছেন, সাকিব দেশের ইতিহাসের সেরা ক্রিকেটার।

শামীম আশরাফ চৌধুরী বলেন, সাকিব দেশের ইতিহাসে সেরা ক্রিকেটার। অল্প সময়ের মধ্যে সাকিব এশিয়া কাপে কিভাবে দল গোছাবে সেটা দেখার ব্যাপার। তরুণ খেলোয়াড়দের অনুপ্রাণিত করার দায়িত্বও সাকিবের ওপর থাকবে। আমার মনে হয় সে ক্ষমতা সাকিবের আছে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমার বিশ্বাস এশিয়া কাপে সাকিব অবশ্যই ভালো খেলবে। সে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই সেরা পারফর্মার।

বাংলাদেশ দলের তিন ফরম্যাটেই এখন অধিনায়ক সাকিব আল হাসান। এতদিন টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন। কিন্তু গত ৩ আগস্ট ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

যে কারণে আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপকে সামনে রেখে সাকিব আল হাসানকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিবের নেতৃত্বে চলতি মাসে পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে বাংলাদেশ দল। এশিয় কাপ শেষ হওয়ার পর ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব। এর আগে ২০১১ সালের বিশ্বকাপেও নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের হারারেতে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় সাকিব আল হাসানের। তারপর থেকে এ পর্যন্ত টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৪১৮ ম্যাচে অংশ নিয়েছেন।

ব্যাট হাতে ১৪টি সেঞ্চুরি আর ৯৬টি ফিফটির সাহায্যে দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ ১৪ হাজার ৪৭ রান করেছেন সাকিব। দেশের হয়ে ৪৫৫ ইনিংসে বল করে সাকিব শিকার করেন ৬৭৮ উইকেট।

আইসিসির ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অলরাউন্ডারদের তালিকায় বর্তমানে শীর্ষে আছেন সাকিব। টেস্ট অলরাউন্ডারদের তালিকায় সাকিব আছেন তৃতীয় পজিশনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর