শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

বিএনপির ওপর ভিসানীতি প্রয়োগ করা উচিত: কাদের

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪০ বার পঠিত
আপডেট : সোমবার, ৩১ জুলাই, ২০২৩, ৬:১৪ অপরাহ্ণ

ঢাকার প্রবেশপথ বন্ধ করে আন্দোলন করার জন্য বিএনপির ওপর মার্কিন ভিসানীতি প্রয়োগ হওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩১ জুলাই) সচিবালয়ে সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এই কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকানদের উদ্দেশে বলবো, সমাবেশের পরের দিন তারা (বিএনপি) কেন অবরোধ কর্মসূচি দিলো? এটা কোন ধরনের গণতন্ত্র? এটা তো নির্বাচনকে বাধাগ্রস্ত করা। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি তো তাদের ওপর প্রয়োগ করা উচিত। তাদের উদ্দেশ্য লাশ ফেলা। লন্ডন থেকে তারেক রহমান সেই কথাই বলেছেন।

 

তিনি বলেন, যারা নির্বাচন চায়, তারা সংঘাত চায় না। আমরা নির্বাচন চাই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির দাবি অনুযায়ী কোনও বিদেশি দূতাবাস এখনও বলেনি তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে, পার্লামেন্ট বিলুপ্ত করতে হবে। তাদের মূল দাবির সঙ্গে বিদেশিরা একমত পোষণ করেনি।

মন্ত্রী বলেন, আমরা উত্তেজনায় যাবো না। আমরা নির্বাচন চাই। তারা যে করেই হোক সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায়। নির্বাচন পর্যন্ত আমাদের কর্মসূচি থাকবে, তবে ধরন পাল্টাবে। নির্বাচন পর্যন্ত ছাড়াছাড়ি নেই। আমরা মাঠে আছি।

ঢাকার প্রবেশপথ অবরোধ করলে পুলিশ তাদের দায়িত্ব পালন করবেই উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এত আপ্যায়নের পরে তাদের কর্মীদের অবস্থান কী? কর্মীরা ঢাকায় অবস্থানের জন্য অতিরিক্ত জামাকাপড় নিয়ে এসেছিল। কিন্তু তাদের ফিরে যেতে হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর