মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

শ্রমিকদের অবরোধ, ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৯ বার পঠিত
আপডেট : রবিবার, ১৬ জুলাই, ২০২৩, ২:২৩ অপরাহ্ণ

রাজধানীর এফডিসি এলাকায় রেললাইন অবরোধ করে রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা আন্দোলন করায় ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ প্রায় ২ ঘণ্টা ধরে বন্ধ রয়েছে। সকাল ১০টার পর থেকে কোনো ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনের প্রবেশ করেনি এবং সেখান থেকে ছেড়েও যায়নি।

রোববার (১৬ জুলাই) ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার এ তথ্য নিশ্চিত করে বলেন, সকাল দশটা ১০ মিনিট থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ২ ঘণ্টায় ৪টি ট্রেন ঢাকা স্টেশন ছাড়তে পারেনি। অন্যদিকে ৫টি ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনে প্রবেশের অপেক্ষায় রয়েছে।

মাসুদ সারওয়ার বলেন, আমরা স্টেশন এলাকায় আছি, তাই ওখানের (এসডিসি এলাকা) খবর বলতে পারছি না। শ্রমিকরা লাইন ছেড়ে দিলেই আবার সব ট্রেন চলাচল শুরু হবে।

এর আগে, সকাল ১০টার দিকে বিএফডিসি রেলগেট এলাকায় রেললাইনের ওপর অবস্থান নেন রেলওয়ের অস্থায়ী শ্রমিকরা। এসময় তিতাস কমিউটার ট্রেন আটকে দেন তারা।

মূলত বাংলাদেশে রেলেওয়ের নিয়োগ পাওয়া অস্থায়ী শ্রমিকদের (টিএলআর) চাকরি ফেরত দেওয়া, স্থায়ীকরণ, আউটসোর্সিং প্রথা বাতিল করা এবং নিয়োগবিধি ২০২০ সংশোধন করে আগের মতো ৪র্থ শ্রেণির কর্মচারীদের যোগ্যতা ৮ম শ্রেণি পাশ বহাল রাখার দাবিতে ট্রেন আটকে অবস্থান কর্মসূচি পালন করছেন অস্থায়ী শ্রমিকরা।

অবস্থান কর্মসূচিতে থাকা শ্রমিকরা বলেছেন, আমরা বারবার রেল ভবনে স্মারকলিপি দিয়েছি। তারা আমাদের বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। সুনির্দিষ্ট কোনো প্রতিকার না পাওয়া পর্যন্ত রেললাইন ছাড়ব না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর