মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন

পাকিস্তানে সামরিক ঘাঁটিতে হামলা, নিহত ৮

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৮ বার পঠিত
আপডেট : বুধবার, ১২ জুলাই, ২০২৩, ৬:৩৩ অপরাহ্ণ

বন্দুক, হ্যান্ড গ্রেনেড ও রকেটে সজ্জিত একদল সন্ত্রাসী পাকিস্তানের দক্ষিণাঞ্চলের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে। বুধবার ভোরের দিকের এই হামলায় অন্তত চার সৈন্য নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও পাঁচ সৈন্য; যাদের অবস্থা আশঙ্কাজনক বলে দেশটির সেনাবাহিনী ও নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন।

দেশটির সেনাবাহিনীর গণমাধ্যম শাখা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে, সন্ত্রাসীরা বেলুচিস্তানের উত্তরাঞ্চলের ঝোব ঘাঁটিতে কাপুরুষোচিত হামলা চালিয়েছে। এতে চারজন নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছেন।

সেনাবাহিনী বলেছে, সামরিক ঘাঁটিতে প্রবেশের সময় সৈন্যদের তল্লাশির মুখে গুলিবর্ষণ ও বিস্ফোরণ ঘটিয়েছেন সন্ত্রাসীরা। এ সময় সৈন্যদের পাল্টা গুলিতে অন্তত তিন সন্ত্রাসী নিহত হয়েছেন। এই ঘটনায় জড়িত অপর দুই হামলাকারীকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে আইএসপিআর জানিয়েছে।

 

দেশটির তিনটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে বলেছে, বুধবার ভোরের দিকে উত্তর বেলুচিস্তানের সামরিক ঘাঁটিতে কয়েকজন সন্ত্রাসী ওই হামলা চালিয়েছেন। আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, দেশের নিরাপত্তা বাহিনী বেলুচিস্তান ও পাকিস্তানের শান্তি বিনষ্টের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিতে দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে।

এর আগে, ঝোব জেলা কমিশনার (ডিসি) আজিম কাকার দেশটির সংবাদমাধ্যম ডন ডটকমকে বলেছিলেন, ঝোবের সেনানিবাস এলাকায় হামলা হয়েছে। তিনি বলেন, বন্দুকযুদ্ধের মাঝে পড়ে একজন নারী বেসামরিক নাগরিক নিহত ও অন্য পাঁচজন আহত হয়েছেন। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর