শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

কুয়েতে গিয়েই ভিসা বাতিল ১৩ বাংলাদেশির

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৪৬ বার পঠিত
আপডেট : রবিবার, ২৫ জুন, ২০২৩, ১১:৪৩ পূর্বাহ্ণ

ঢাকার বনানীর অরবিট রিক্রুটিং এজেন্সি নামে একটি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে কুয়েত এয়ারপোর্ট থেকে ১৩ জন নতুন ভিসাধারী বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে কুয়েত সিভিল এভিয়েশন।

বৃহস্পতিবার (২২ জুন) অরবিট রিক্রুটিং এজেন্সির মাধ্যমে কুয়েতের আল ফয়সাল নামে একটি কোম্পানির ভিসায় কুয়েতে যান ১৩ বাংলাদেশি যুবক। এয়ারপোর্টে আসার পর ইমিগ্রেশন পুলিশের কাছে তারা জানতে পারেন, তাদের ভিসা মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে এয়ারপোর্টে প্রবেশ করার ঘণ্টাখানেক আগেই!

 

জানা যায়, বাংলাদেশ থেকে ২২ জুন সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়েতের উদ্দেশ্যে ছেড়ে যায়। বিমানটিতে কুয়েতের নতুন ভিসাধারী ১৩ জন যাত্রী ছিলেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঐ ফ্লাইটটি কুয়েতে পৌঁছানোর নির্ধারিত সময় ছিল কুয়েতের স্থানীয় সময় ২২ তারিখ রাত ১০টা ৫০ মিনিটে, কিন্তু ফ্লাইটটি নির্ধারিত সময়ের ৫২ মিনিট পরে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীরা যখন ইমিগ্রেশনে পৌঁছায় ততক্ষণে রাত ১২ টা পেরিয়ে যায়।

 

আর এতেই ১৩ মানুষের স্বপ্ন শেষ হয়ে যায়। পুলিশ ১৩ জন বাংলাদেশিকে কুয়েত প্রবেশ করতে দেয়নি। শনিবার রাতের একটি ফ্লাইটে তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানোর কথা রয়েছে।

বাংলাদেশ দূতাবাস কুয়েতের মিনিষ্টার (শ্রম) আবুল হোসেন জানান, আমাদের কাজ হচ্ছে কুয়েতে প্রবেশের পর। খবরটি জানার পর দূতাবাসের পক্ষ থেকে কোম্পানির মালিকের সাথে যোগাযোগ করা হয়। মালিক নিজে গিয়ে চেষ্টা করলে তাদের হয়তো কুয়েতে প্রবেশ করানো সম্ভব হবে। সম্পূর্ণ ব্যাপারটা এখন মালিকের উপর বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর