মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

দ্বিতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৪ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩, ৮:১৭ অপরাহ্ণ

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনেই চালকের আসনে বসে পড়েছে বাংলাদেশ। আফগানিস্তানকে অল্প রানে গুটিয়ে দিয়েও ফলোঅন করায়নি টাইগাররা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১ উইকেটে ১৩৪ রান নিয়ে দিন শেষ করেছে। লিড এখন ৩৭০ রানের।

সেঞ্চুরি জুটিতে এখন পর্যন্ত অবিচ্ছিন্ন আছেন নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান। সাড়ে পাঁচ রানরেটে ১১৬ রান যোগ করেছেন তারা। দুজনই তুলে নিয়েছেন হাফসেঞ্চুরি, দুজনই সমান ৫৪ রান করে অপরাজিত।

 

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারের প্রথম বলেই ওপেনার জাকির হাসানকে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও দ্বিতীয় ওভারেই উইকেট হারায় টাইগাররা। এবার ওভারের শেষ বলে আউট প্রথম ইনিংসের হাফসেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয় (১৭)।

তবে দলীয় ৮ রানের মাথায় জয়কে হারালেও এরপর শান্ত আর জাকির মিলে আফগান বোলারদের ওপর চড়াও হন। শান্ত তার ক্যারিয়ারের চতুর্থ আর জাকির তুলে নেন দ্বিতীয় হাফসেঞ্চুরি।

এর আগে পেসার শরিফুল ইসলাম, এবাদত হোসেন, স্পিনার তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজের দাপটে মাত্র ১৪৬ রানেই অলআউট হয়ে গেছে আফগানিস্তান।

 

তবে আফগানদের এই ভরাডুবির পেছনে সবচেয়ে বড় অবদান ছিলো পেসার এবাদত হোসেনের। একাই ৪ উইকেট নিয়েছেন তিনি। দুর্ভাগ্য তার, কয়েকটি ক্যাচ মিস না হলে ফাইফার নেয়ার গৌরবও অর্জন করে ফেলতে পারতেন তিনি।

আফগানদের ১৪৬ রানে অলআউট করে দেয়ায় প্রথম ইনিংসেই বাংলাদেশ এগিয়ে গেছে ২৩৬ রানের বিশাল ব্যবধানে। তারপরও প্রতিপক্ষকে ফলোঅন করায়নি স্বাগতিকরা।

 

আফগানদের হয়ে একজন ব্যাটারও ৪০-এর ঘরে পৌঁছাতে পারেননি। সর্বোচ্চ ৩৬ রান করেন আফসার জাজাই। ৩৫ রান করেন নাসির জামাল এবং ২৩ রান করেন করিম জানাত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর