শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন

পিএসজিকে বিদায় বললেন সের্হিও রামোস

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১২২ বার পঠিত
আপডেট : শনিবার, ৩ জুন, ২০২৩, ৮:১৫ অপরাহ্ণ

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির পিএসজির ছাড়ার গুঞ্জন অনেক দিন ধরেই, এমনকি চলতি মৌসুম শেষেই প্যারিস ছাড়তে পারেন নেইমার জুনিয়রও। তবে ফ্রেঞ্চ লিগ আঁ–তে এই দুই তারকার শেষ ম্যাচের আগেই আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন সের্হিও রামোস।

শুক্রবার রাতে আকস্মিকভাবেই সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘোষণা দিয়েছেন তিনি। এদিকে এক বিদায়ী বার্তায় তার পিএসজি ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্লাবটি। সে হিসেবে শনিবার (৩ জুন) রাতে ক্লেরমঁ ফুতের বিপক্ষে পিএসজির জার্সিতে শেষ ম্যাচ খেলবেন এ ফুটবলার।

রামোস জানান, এ মৌসুম দিয়েই তার পিএসজি অধ্যায় শেষ হচ্ছে। লিগ ওয়ানে শনিবার মেসির মতো প্যারিসের ক্লাবটির জার্সি গায়ে শেষবার মাঠে নামবেন তিনিও। রামোসের ভাষ্য, শনিবার একটা বিশেষ দিন হবে। এদিন বিদায় জানাব জীবনের আরেকটি অধ্যায়কে। বিদায় পিএসজি।

ফরাসি জায়ান্টদের বিদায় বললেও এখনও ভবিষ্যৎ নিয়ে কিছু জানাননি তিনি। তবে এখনই ফুটবলকে বিদায় বলছেন না, এ ইঙ্গিত দিয়েছেন ৩৭ বছর বয়সী ডিফেন্ডার।

তার ভাষ্যমতে, জানি না, একজন মানুষ কতগুলো জায়গাকে নিজের ঘর বলতে পারে। তবে পিএসজি, তাদের সমর্থকরা ও প্যারিস আমার কাছে নিঃসন্দেহে ঘরের মতোই। স্পেশাল দুটি বছরের জন্য কৃতজ্ঞতা। এখানে সব প্রতিযোগিতায় খেলতে পেরেছি এবং নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। এখন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হব, নতুন রঙে নিজেকে রাঙাব।

মূলত রিয়াল মাদ্রিদময়েই তার ক্লাব ক্যারিয়ার কেটেছে। ১৬ বছরের গৌরবময় পথচলায় পাঁচটি লা লিগা, চারটি করে চ্যাম্পিয়নস লিগ, ক্লাব বিশ্বকাপ ও স্প্যানিশ সুপার কাপ, তিনটি উয়েফা সুপার কাপ ও দুটি কোপা দেল রে শিরোপা জিতেছেন ক্লাবটির হয়ে। এ ছাড়া দীর্ঘদিন দলকেও নেতৃত্ব দিয়েছেন তিনি। অন্যদিকে স্পেনের হয়ে দুটি ইউরো, বিশ্বকাপ জিতেছে এ ফুটবলার।

রিয়ালে নতুন চুক্তি নিয়ে ঐক্যমত্যে না পৌঁছাতে পারায় ২০২১-২২ মৌসুমে দুই বছরের চুক্তিতে পিএসজিতে নাম লেখান তিনি। ক্লাবটির হয়ে দুটি লিগ শিরোপা জয়েও তার অবদান রয়েছে। এর সঙ্গে ফরাসি কাপের শিরোপাও জিতেছেন একবার।

বিদায়ী ম্যাচের আগে রামোসের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি বলেছেন, সের্হিওর নেতৃত্বগুণ, তার চেতনা ও পেশাদারিত্ব এবং শীর্ষ পর্যায়ে অভিজ্ঞতা, সব কিছু মিলিয়েই সে একজন কিংবদন্তি। প্যারিসে তাকে পাওয়া ছিল আমাদের জন্য সম্মানের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর