সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

ফরিদগঞ্জে কৃষিকার্ড প্রণোদনার সার ডিলারের গুদামে

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৬ বার পঠিত
আপডেট : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩, ২:০৭ অপরাহ্ণ

 

স্টাফ রিপোর্টারঃ
ফরিদগঞ্জে ২০২২-২৩ অর্থ বছরের খরিপ-১/২০২৩-২৪ মৌসুমে উফসী আউশ ও পাট ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় ৬ এপ্রিল বৃহস্পতিবার ফরিদগঞ্জ উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ২হাজার ৫০ জন কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। গতকাল পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন ৩ নং ওয়ার্ড কড়ৈতলী বাজার সাব- ডিলার পরিচালক জাফরের দোকানে সার ৪ বস্তা ও বীজ দেখা যায়। ৮ ই এপ্রিল সাব- ডিলার পরিচালক জাফরের দোকানে সরজমিনে দেখা যায় তার সত্যতা পাওয়া যায়।
সাব- ডিলার পরিচালক জাফর বলেন ৭ এপ্রিল রাতে স্হানীয় ইউপি সদস্য সেলিম জিতু আমার দোকানে সরকার প্রণোদনার সার ও বীজ রাখে এবং ৭ জন ব্যক্তির নামের তালিকা দেয়, তাদের দেওয়ার জন্য এর থেকে বেশি কিছু আমি জানি না।
স্হানীয় ইউপি সদস্য সেলিম জিতু বলেন আমি ১০ জন কৃষকের সার ও বীজ উপজেলা কৃষি অফিস থেকে এনেছি, কৃষকদের দেওয়ার জন্য শনিবার তাদের ডেকে এনে ভাগ করে দেবো।তাই জাফরের দোকানে রাখা হয়েছে,কৃষকদের সার ও বীজ আপনার কাছে আসলো কিভাবে এইগুলোতো কৃষক নিয়ে আসার কথা এমন প্রশ্ন করলে তিনি বলেন কৃষকদের সুবিধার জন্য একত্রে আনা হয়েছে।তিনি সাংবাদিকদের বলেন এই সকল পালতু অভিযোগ আপনাদের কাছে কে করে তার নামটা বলেন, কার এত বড় সাহস।এমনকি তার নামে যে সাব- ডিলার এই তথ্যটি গোপন করে গেছেন।

উপজেলা পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন দায়িত্বরত কৃষি উপ- পরিচালক মোঃ রুহুল আমিন জানান তথ্যটি আমি জানার পরে আমি কৃষকদের সাথে কথা বলি তারা তাদের প্রণোদনা গতকাল শনিবার পেয়েছে।উত্তর কড়ৈতলী ৩ নং ওয়ার্ড সাব-ডিলার বর্তমান ইউপি সদস্য সেলিম জিতুর নামে পরিচালক হিসেব আছেন জাফর এই তথ্য নিশ্চিত করেন কৃষি উপ পরিচালক।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো: কামরুজ্জামান বলেন কৃষকদের সার ও বীজ কৃষক নিবে, স্হানীয় ইউপি সদস্য নেওয়ার কথা না,বিষয়টি গুরুত্বসহকারে দেখে আপনাকে জানাবো।

উল্লেখ্য পাইকপাড়া দক্ষিণ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয় ২৮ নভেম্বর ২৩ খ্রীস্টাব্দে। সরকারি কোন সুবিধা পেলে সে নির্বাচন করতে পারবে না, অনেকেই মনে করে তিনি সাব- ডিলারের তথ্য গোপন রেখেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর