শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

বাংলাদেশের মাটিতে বিশ্বকাপের ম্যাচ, কিছুই জানে না বিসিবি

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৩৭ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩, ৮:২০ অপরাহ্ণ

চলতি বছরের শেষ দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। তবে সেই বিশ্বকাপ নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা। মূলত বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়েই এখন যত জটিলতা। ভারতের সঙ্গে রাজনৈতিক বৈরিতার সূত্র ধরেই ভারতের মাটিতে পাকিস্তান বিশ্বকাপ খেলতে যাবে কিনা এমন প্রশ্ন চাউর হয়েছে ক্রিকেট বিশ্বে। এরই মাঝে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো তাদের এক প্রতিবেদনে জানায়, বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে বিকল্প ভেন্যুতে। আর সেই ভেন্যু হতে পারে বাংলাদেশ।

তবে বাংলাদেশের মাটিতে যে বিশ্বকাপের ম্যাচ হবে সেই ব্যাপারে এখনো কিছুই জানে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনকি বিষয়টি প্রত্যাখ্যান করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে জানান, বিষয়টি (বাংলাদেশে পাকিস্তানের ম্যাচ) সম্পর্কে আমরা একেবারেই অবগত নই। এ নিয়ে আনুষ্ঠানিক বা অনানুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। বিষয়টি কতটা বাস্তবসম্মত, সেটিও ভেবে দেখার আছে।

আইসিসির মহাব্যবস্থাপক ওয়াসিম খানও ভারত বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচ আয়োজন নয়ে শঙ্কা প্রকাশ করে জানিয়েছেন, আমি মনে করি না, পাকিস্তান ভারতের মাটিতে বিশ্বকাপের ম্যাচগুলো খেলবে। সেক্ষেত্রে কোনো নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে ম্যাচগুলো। তবে নিরপেক্ষ ভেন্যু কি বাংলাদেশ হবে কিনা সে বিষয়ে তেমন কিছু জানাননি আইসিসির এই কর্মকর্তাও।

এদিকে, ক্রিকেট বিষয়ক আরেক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে আইসিসির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, বোর্ড মিটিংয়ে বাংলাদেশে বিশ্বকাপের ম্যাচ আয়োজন নিয়ে কোনো আলোচনা হয়নি। ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপেকেই পূর্ণ সমর্থন দেয়া হয়েছে। আপাতত সেটার ওপর ফোকাস করছি আমরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর