বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

রমজানে আরব আমিরাতে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১০৭ বার পঠিত
আপডেট : বুধবার, ১৫ মার্চ, ২০২৩, ৬:৫৯ অপরাহ্ণ

 

পবিত্র মাহে রমজানের আর বেশি দিন বাকি নেই। আগামী নয় থেকে দশ দিনের মধ্যেই শুরু হবে পবিত্র এই মাস। প্রায় প্রতি বছরই রামজান মাসকে সামনে রেখে সংযুক্ত আরব আমিরাত জুড়ে হাইপারমার্কেট এবং সুপারমার্কেটগুলিতে ব্যাপক ছাড়ের ঘোষণা আসে।

আসন্ন রমজানেও ব্যতিক্রম নয় তারা। এবারও মধ্যপ্রাচ্যের দেশটিতে ১০ হাজারের বেশি খাদ্য পণ্যে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। খবর খালিজ টাইমস।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়, জ্যোতির্বিজ্ঞানের হিসাব অনুযায়ী আগামী ২৩ মার্চ মধ্যপ্রাচ্যে রমজান শুরু হবে বলে ধারণা করা হয়েছে। রমজান উপলক্ষ্যে স্থানীয় বাসিন্দারা আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করে। তারা

বাসিন্দারা এই মাসের জন্য আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করে। রমজানের সেহরি ও ইফতারে দেশটির মানুষ জন ঐতিহ্যবাহী সুস্বাদু খাবার তালিকায় রাখে। তৈরি করে নতুন নতুন রেসিপি। তাই তাদের সুবিদার জন্যই ছাড় দেয়া হয়।

জানা যায়, বেশ কয়েকটি খুচরা বিক্রেতা দাম কমানোর ঘোষণা দেয়ায় গ্রাহকদের ওপর ইতিবাচক অর্থনৈতিক প্রভাব ফেলবে। তালিকায় থাকা হাইপারমার্কেট এবং সুপারমার্কেট গুলো হলো :

লুলু হাইপারমার্কেট: খুচরা বিক্রেতা তাদের ৯৭টি ইউএই হাইপারমার্কেটে একটি বিশাল রমজান প্রচারাভিযান চালু করার ঘোষণা দিয়েছে। খলিজ টাইমস জানিয়েছে, ক্রেতারা অনলাইন এবং অফলাইনে বিভিন্ন ধরনের বিশেষ অফার এবং প্রচারের সুবিধা নিতে পারবে।

ক্রেতারা মুদি, খাদ্য, তাজা পণ্য, হোম অ্যাপ্লায়েন্স, ইলেকট্রনিক্স এবং গৃহসজ্জার সামগ্রীর মতো বিভিন্ন বিভাগে নির্বাচিত পণ্যগুলিতে ৬০ শতাংশ পর্যন্ত ছাড় পাবে।

 

লুলু রমজানের কেনাকাটার মৌসুমের জন্য ‘প্রাইস লক’ ক্যাম্পেইনও ঘোষণা করেছে। উদ্যোগের অংশ হিসেবে, ২০০টির বেশি পণ্যকে একই দামে বিক্রি করার জন্য বেছে নেয়া হয়েছে, বাজারের পরিস্থিতি নির্বিশেষে রমজান জুড়ে শুধু ক্রেতাদের অর্থ সাশ্রয় করার সুযোগ করে দিতে।

ইউনিয়ন কোপ: পবিত্র মাসে, ক্রেতারা দুবাই-ভিত্তিক রিটেইলারের কাছ থেকে ১০ হাজারটির বেশি মৌলিক খাদ্য এবং ব্যবহার্য পণ্য ৭৫ শতাংশ পর্যন্ত ছাড়ে ক্রয় করতে পারবে।

পুরো রমজান প্রচারাভিযান জুড়ে, এই অফার এবং ডিসকাউন্টগুলি সমস্ত শাখার পাশাপাশি এর অনলাইন স্টোর এবং স্মার্ট অ্যাপে পাওয়া যাবে। রমজান মাসে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে খাদ্য ও পানীয়, ইলেকট্রনিক্স এবং গৃহস্থালী যন্ত্রপাতিসহ সকল পণ্য এতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ক্যারেফোর: মাজিদ আল ফুত্তাইমের মালিকানাধীন ক্যারেফোর ৬ হাজারটির বেশি পণ্যের ওপর ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট চালু করেছে এবং পুরো রোজার মাসে বর্ধিত চাহিদা মেটাতে স্টকের প্রাপ্যতা ১৫ শতাংশ বাড়িয়ে দেবে বলে জানিয়েছে।

ক্যাম্পেইনটি ছয় সপ্তাহেরও বেশি সময় ধরে চলে এবং এতে বাল্ক বাইতে ছাড়, আন্তর্জাতিক ব্র্যান্ডের একচেটিয়া অফার এবং নিজস্ব ব্যক্তিগত লেবেলে ডিসকাউন্ট দেখতে পাবেন। স্থানীয়ভাবে উন্নত আইটেমগুলির এই বিস্তৃত পরিসর একই উচ্চ মানের শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলির তুলনায় গড়ে ২৭ শতাংশ বেশি দামের।

আল আদিল ট্রেডিং: পবিত্র মাসে সম্প্রদায়কে সহায়তা করার জন্য কোম্পানির উদ্যোগের অংশ হিসেবে, খুচরা বিক্রেতা গ্রাহকদের জন্য ভাল ছাড়ও অফার করে। তারা ৪০০টির বেশি পণ্যের ওপর ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিবে।

আলমায়া সুপারমার্কেট : ৫০টির বেশি আল মায়া সুপারমার্কেট ৪৫ দিনের জন্য পানীয়, হিমায়িত খাবার, তাজা পণ্য এবং অন্যান্য মুদি আইটেম সহ ৪৮০টির বেশি আইটেমের ওপর প্রচার এবং ছাড় দেবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর