সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন

ইমরানকে গ্রেপ্তারের চেষ্টা, পিটিআই কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮৯ বার পঠিত
আপডেট : বুধবার, ১৫ মার্চ, ২০২৩, ৬:৫৬ অপরাহ্ণ

 

আলোচিত তোশাখানা মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং দেশটির রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের গ্রেপ্তার ঠেকাতে পুলিশের সঙ্গে দিনভর সংঘর্ষ চলেছে পিটিআইয়ের কর্মী-সমর্থকরা। এই সংঘর্ষের জেরে মঙ্গলবার সকাল থেকে চেষ্টা চালালেও এখন পর্যন্ত ইমরানকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এদিকে, সরকারের এই ‘অন্যায়’ ও ‘নিপীড়ণমূলক’ গ্রেপ্তার অভিযান প্রতিহত করতে ইমরান খান নিজ দলের কর্মী-সমর্থকদের ‘লড়াই চালিয়ে যাওয়ার’ নির্দেশ দিয়েছেন বলেও উল্লেখ করেছে পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যম।

মঙ্গলবার সকাল থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বানি গালা এলাকায় ইমরান খানের বাসভবনের সামনে ও তার আশপাশের এলাকায় পুলিশ ও পিটিআই কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ শুরু হয়েছে। বিকেলের দিকে অবশ্য ইমরান খানের বাসভবন সংলগ্ন জামান পার্ক থেকে পিটিআই সমর্থকদের পুলিশ হটিয়ে দিয়েছে বলে উল্লেখ করা হয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভি’র প্রতিবেদনে।

 

সংঘাতে উসকানি, বিচারককে হুমকি, তোশাখানা দুর্নীতি প্রভৃতি বিভিন্ন ঘটনায় পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে পাকিস্তানের বিভিন্ন থানা ও আদালতে ৩৭টি মামলা দায়ের করা হয়েছে। গত দু’ সপ্তাহে তোশাখানা দুর্নীতিসহ কয়েকটি মামলায় জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন পাকিস্তানের একাধিক আদালত।

ইমরানের আইনজীবীদের তৎপরতায় অন্যন্যা মামলায় তার গ্রেপ্তারি পরোয়ানা আদালতে স্থগিত করা হলেও তোশাখানা মামলার ক্ষেত্রে সেটি ঘটেনি। সোমবারের শুনানিতে ইসলামাবাদের সেশন জজ আদালত এই মামলায় পরোয়ানা স্থগিত বিষয়ক আবেদন নাকচ করে দেন। তারপর মঙ্গলবার ইমরান কে গ্রেপ্তার করতে তার বাসভবনের উদ্দেশে রওনা হয় পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর