মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

পাকিস্তান ইতিমধ্যেই দেউলিয়া হয়ে গেছে: পাক প্রতিরক্ষামন্ত্রী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৫ বার পঠিত
আপডেট : রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৪ অপরাহ্ণ

 

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ দাবি করেছেন, তার দেশ এরমধ্যেই দেউলিয়া হয়ে গেছে। এজন্য সামরিক বাহিনী, আমলাতন্ত্র ও রাজনীতিবিদ-সহ সকল পক্ষকেই দায়ী করেন। শনিবার (১৮ ফেব্রুয়ারি) শিয়ালকোটে একটি কলেজের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে পাক সংবাদমাধ্যম ডন।

খাজা আসিফ বলেন, ‘আপনারা সকলে জেনে গেছেন, পাকিস্তান দেউলিয়া হয়ে যাচ্ছে, অথবা এক ধরনের খেলাপি বা অর্থনৈতিক দুর্দশা চলছে। কিন্তু, এটা এরমধ্যেই ঘটে গেছে। আমরা একটি দেউলিয়া দেশে বসবাস করছি’।

 

দক্ষিণ এশিয়ার পারমাণবিক অস্ত্রধর দেশটির প্রতিরক্ষামন্ত্রীর মতে, নিজ পায়ে দাঁড়ানো একটি স্থিতিশীল দেশ হওয়ার জন্য অতি-জরুরি। ‘আমাদের সমস্যাগুলোর সমাধান আমাদের দেশেই আছে। আইএমএফের কাছে পাকিস্তানের সমস্যার সুরাহা নেই’। গত সাত দশক ধরে অভিজাতদের সংবিধান ও আইনের শাসনের প্রতি অবজ্ঞা থেকেই বর্তমান পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলেও উল্লেখ করেন খাজা আসিফ।

বিশ্বকাপজয়ী সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের নেতৃত্বাধীন সাবেক পিটিআই সরকারকে কটাক্ষ করে প্রতিরক্ষামন্ত্রী আসিফ বলেন, ‘আড়াই বছর আগে সন্ত্রাসীদের পাকিস্তানে আনা হয়েছিল যা শেষ পর্যন্ত সন্ত্রাসবাদের বর্তমান তরঙ্গে পরিণত হয়েছে।’

এপ্রসঙ্গে বন্দর নগরী করাচিতে পুলিশের একটি দপ্তরে হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে নিরাপত্তা বাহিনীগুলো সাহসীকতার সাথে আক্রমণকারীদের বিরুদ্ধে লড়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর