মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

জমকালো আয়োজনে চাঁদপুরে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৭ বার পঠিত
আপডেট : শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ৭:৫৮ অপরাহ্ণ

 “আমরাই গড়বো দেশ, আলোকিত করবো বাংলাদেশ” শিক্ষার্থীদের এই শ্লোগানে শনিবার (২৮ জানুয়ারি) চাঁদপুরে অনুষ্ঠিত হয়েছে ২০২২ এর এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান।

এ জন্য নান্দনিক রূপে সজ্জিত করা হয় অনুষ্ঠানস্থল। জেলার বিভিন্নস্থান থেকে প্রায় দেড় হাজার শিক্ষার্থী অনলাইন রেজিস্ট্রেশন ফর্ম নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করার পর কৃতী শিক্ষার্থী তাদের সনদ, ক্রেস্ট ও উপহার গ্রহণ করেন।

প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম ‘শিখো’র পৃষ্ঠপোষকতায় এবং প্রথম আলো চাঁদপুর বন্ধুসভার সহযোগিতায় সংবর্ধনা অনুষ্ঠানটি সকাল ১০টায় চাঁদপুর স্টেডিয়াম মাঠে জাতীয় সঙ্গীত দিয়ে শুরু হয়।

এ সময় জাতীয় পতাকা উত্তোলন করে এর উদ্বোধন করেন আমনন্ত্রিত অতিথি স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ডা.বদরুন নাহার চৌধুরী।

আলোচনা পর্বে প্রথম আলো চাদপুর বন্ধুসভার সভাপতি রিফাত কান্তি সেনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলো চাদপুর প্রতিনিধি আলম পলাশ।

 

আমনন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বীর নারী মুক্তিযোদ্ধা ডা.বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস, চাঁদপুর সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ মো.মাসুদুর রহমান, চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রাণ কৃষ্ণ দাস, রেলওয়ে আক্কাস আলী হাই স্কুলের প্রধান শিক্ষক গোফরান হোসেন ও আলোচিত তরুণ নারী বাচিক শিল্পী তানজিনা তাবাস্সুম।

প্রথম আলোর পক্ষে বক্তব্য রাখেন প্রথম আলোর হেড অফ কালচারাল প্রোগরাম ও চাঁদপুরের কৃতী সন্তান কবির বকুল।

এ সময় তিনি শিক্ষার্থীদের মুখস্থ, মাদক ও মিথ্যাকে না বলার শপথ করান।

এছাড়া অনুষ্ঠানে জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের পক্ষে অনুভুতি প্রকাশ করেন উনকিলা উচ্চ বিদ্যালয়ের ইফরাদ মাহমুদ ও শাহরাস্তি সমবায়ী বহুমুখি উচ্চ বিদ্যালয়ের সামান্তা তাসফি।

পরে কৃতী একাধিক শিক্ষার্থী, চাঁদপুরের শিল্পী সম্পা খান, ঢাকার শিল্পী কিশোর দাস গান গেয়ে পুরো মাঠ মাতিয়ে তুলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর