শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫৮ অপরাহ্ন

মতলব উত্তরে এসএসসি ৯৯ বন্ধুদের মিলন মেলা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৫ বার পঠিত
আপডেট : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩, ৮:৪০ অপরাহ্ণ

‘বন্ধু ছিলাম, বন্ধু আছি, বন্ধু থাকব – এসো মিলি প্রানের উৎসব’ এই সেøাগানে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার এসএসসি-৯৯ ব্যাচের গ্রান্ড ফ্যামিলি, গেট টুগেদার ২০২৩ বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে মিলন মেলায় দেশের বিভিন্ন এলাকা থেকে ৬ শতাধিক বন্ধু অংশ গ্রহণ করেন।

শুক্রবার (২০ জানুয়ারী ) সকাল ৯টায় উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এসএসসি-৯৯ ব্যাচের মিলন মেলা গ্রান্ড ফ্যামিলি, গেট টুগেদার ২০২৩। দীর্ঘ দুই যোগ পরে ৯৯ ব্যাচের বন্ধুরা একত্রিত হওয়ায় এক উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়। দীর্ঘদিন পর বন্ধুদের পেয়ে উচ্ছ্বাসে চোখ মুখ যেন চকচক করছিল বন্ধুদের। জড়িয়ে ধরে আলিঙ্গন করে অনেকেই। ছোট্টবেলার স্মৃতিচারণ করতে যেয়ে কেউ কেউ এসময় আবেগে আপ্লুত হয়েে পড়েন। এ যেন ভালোবাসার বহিঃপ্রকাশ। দিনব্যাপী আনন্দঘন অনুষ্ঠানে আড্ডা,আলাপচারিতা,ফটোসেশন,প্রয়াত বন্ধুদের স্মরনে নিরবতা পালন ও মাগফিরাত কামনায় দোয়া আালোচনাসভা,সম্মননা ক্রেস্ট প্রদান, বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে গেট টুগেদার ২০২৩ অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

মতলব উত্তর উপজেলার এসএসসি-৯৯ ব্যাচের মিলন মেলা গ্রান্ড ফ্যামিলি, গেট টুগেদার উপলক্ষে সকাল আটটা থেকে মতলব উত্তরের ৩৩টি বিদ্যালয় থেকে ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে সবাই এক এক করে মিলিত হতে থাকে। দীর্ঘ ২৪ বছর পর সহপাঠীদেরকে কাছে পেয়ে সবাই আবেগ আপ্লুত হয়ে পরে। সবাই পুরনো দিনের স্মৃতি মনে করে আড্ডায় মিলিত হন, সবাই যার যার মতো করে সবার সঙ্গে স্মৃতি চারণ করেন৷ ফুল দিয়ে বন্ধুদের বরণ করে নেয় আয়োজকরা।

গ্রান্ড ফ্যামিলি, গেট টুগেদার মিলন মেলা উপলক্ষে পবিত্র কোরআন তেলোয়াতের মধ্যদিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান।

ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেনজির আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ছেংগারচর পৌর প্রশাসক মোঃ আল এমরান খান,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মহিউদ্দিন।

স্বাগত বক্তব্য রাখেন এসএসসি ব্যাচ -৯৯ এর আয়োজক কমিটির আহ্বায়ক ডাঃ বশীর আহমেদ খান। সকলকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, এসএসসি ব্যাচ -৯৯ এর উৎযাপন কমিটির সদস্য সচিব মাসুদ রানা।

 

এসএসসি ব্যাচ ৯৯ এর বন্ধু মোঃ ইয়াজ উদ্দিন,সাংবাদিক মাইদুল ইসলাম রুবেল, ফরিদা ইয়াসমিন, প্রভাষক মোঃ শাহাবুদ্দিন এদের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, ডাঃ মিজানুর রহমান রানা, ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বোরহান উদ্দিন মোল্লা, সিনিয়র শিক্ষক আব্দুল হক, দাতা সদস্য ডাঃ এনামুল হক, আবু জাফর সরকার ডালিম, এসএসসি ব্যাচ ৯৯ এর বন্ধু অ্যাডভোকেট সেলিম মিয়া, সোহেল সরকার, মাইদুল রহমান রোবেল।

মিলন মেলার আয়োজন এসএসসি ব্যাচ -৯৯ আয়োজক কমিটির আহ্বায়ক ডাঃ বশীর আহমেদ খান বলেন, বন্ধুত্বের বন্ধন অনেক মজবুত। উপজেলার প্রতিটি এলাকা থেকে আজ ৬ শতাধিক বন্ধু আমরা একসাথে হয়েছি। একসাথে হয়ে আমরা একে অপরের সুখ দুঃখের কথা ভাগ করতে পেরে নিজেদের ধন্য মনে করছি। করোনা মহামারিতে এসএসসি ব্যাচ -৯৯ এর বন্ধুদের পক্ষ থেকে উপজেলার গরীব,দুস্থ্য অসহায় পরিবারকে খাদ্যসহায়তা দিয়েছি। তাছাড়া যখন দেশে অক্সিজেনের সংকট তখন এই সংগঠন থেকে অক্সিজেন সরবরাহ করা হয়েছে বিনামূল্যে। অচিরেই আমরা এই সংগঠনের পক্ষ থেকে ফ্রিমেডিকেল সেবা ও বিনামূল্যে ঔষধ পত্র বিতরণ করা হবে। আমাদের ৯৯ ব্যাচ বন্ধুমহলের মিলন মেলা যাত্রা শুরু হলো আগামীতে অনেক পরিসরে মিলন মেলার আয়োজন করবো ইনশাল্লাহ।

৯৯ ব্যাচ বন্ধু মোঃ ইয়াজ উদ্দিন ও ফরিদা ইয়াছমিন বলেন, ছোট্ট বেলায় এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে স্কুলে গিয়েছি,খেলা করেছি, বড় হয়েছি। আজ ২৪ বছর পর বন্ধুদের নিয়ে এমন একটা মিলন মেলায় একত্রিত হতে পেরেছি,এ যে কি আনন্দ তা ভাষায় প্রকাশ করতে পারবোনা। যেন ছোট্ট বেলার ঈদের আনন্দ পেলাম। প্রতি বছর এভাবেই প্রাণের বন্ধুরা মিলিত হবার ইচ্ছে রাখি। এতে করে বন্ধুত্বের বন্ধন আরো মজবুত হবে বলে বিশ্বাস করি।

উল্লেখ্য, এসএসসি-৯৯ আহ্বানে সাড়া দিয়ে মতলব উত্তরে প্রতিটি বিদ্যালয়ের এসএসসি-৯৯ সাবেক শিক্ষার্থীরা মিলন মেলায় অংশ গ্রহণ করেন এই অনুষ্ঠানে৷


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর