শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

সুপার সিক্সে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৫৩ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩, ৯:০৫ অপরাহ্ণ

 

প্রথমবারের মত আয়োজিত নারী অনুর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার সিক্সে গ্রুপ-১ এর ম্যাচে শনিবার (২১ জানুয়ারি) মাঠে নামছে বাংলাদেশ। এ ম্যাচের বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। সুপার সিক্সে বাংলাদেশের অন্য প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত। সুপার সিক্সে দু’টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

নিয়ম অনুযায়ী, চারটি গ্রুপের সেরা তিনটি দল দু’টি গ্রুপে সুপার সিক্স পর্বে খেলার যোগ্যতা অর্জন করে। গ্রুপ ‘এ’ থেকে সেরা তিন দল ও গ্রুপ ‘ডি’র সেরা তিন দল নিয়ে হবে সুপার সিক্সে গ্রুপ-১ এর লড়াই। আবার গ্রুপ ‘বি’ থেকে সেরা তিন দল ও গ্রুপ ‘সি’র সেরা তিন দল নিয়ে সুপার সিক্সে গ্রুপ-২। সুপার সিক্সের দু’টি করে ম্যাচ খেলবে প্রত্যেক দল।

গ্রুপ পর্বে গ্রুপ ‘এ’ থেকে চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে উঠেছে  বাংলাদেশ। এই গ্রুপ থেকে পরের রাউন্ডের টিকিট পাওয়া অপর দুই দল  অস্ট্রেলিয়া ও শ্রীলংকা। ‘ডি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয় ভারত। এই গ্রুপ থেকে পরের রাউন্ডে খেলা যোগ্যতা অর্জন করে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাত। তাই সুপার সিক্সে গ্রুপ-১ এ বাংলাদেশের সাথে আছে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলংকা ও সংযুক্ত আরব আমিরাত।

 

সুপার সিক্সে গ্রুপ-১ এ শনিবার (২১ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার সাথে বাংলাদেশের প্রথম ম্যাচ। ২৫ জানুয়ারি আরব আমিরাতের বিপক্ষে সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। গ্রুপ পর্বে তিন ম্যাচেই জয় পায় বাংলাদেশ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে, পরের ম্যাচে শ্রীলংকাকে ১০ রানে এবং তৃতীয় ও শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ।

সুপার সিক্স গ্রুপ-২এ আছে ইংল্যান্ড, পাকিস্তান, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড, রুয়ান্ডা, ওয়েস্ট ইন্ডিজ। সুপার সিক্সে দুই গ্রুপের সেরা চার দল সেমিফাইনালে উঠবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২৯ জানুয়ারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর