শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০২ অপরাহ্ন

হাজীগঞ্জ ডিগ্রি কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

মেঘনার আলো ২৪ ডেস্ক / ১৫ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩, ৭:৩৮ অপরাহ্ণ

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ ডিগ্রি কলেজে নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদের সভাপতিত্বে মঙ্গলবার (১০ জানুয়ারী) দিবসটি উপলে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
‘জাতির পিতার সম্মান রাখবো মোরা অ¤øান’ এই প্রতিপাদ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে স্বাধীনতা পরিপূর্ণতা পেয়েছে। কারণ, তিনি যদি দেশে ফিরে না আসতেন, তাহলে স্বাধীনতা অর্থবহ হতো না। যার প্রমাণ আমরা, ১৯৭৫ সালে পেয়েছি। ওই বছরের ১৫ আগষ্ট স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে স-পরিবারে হত্যা করে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বাধীনতাকে অর্থবহ ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠণে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সরকার কাজ করছে। যার ফলে আজ আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। আগামি দিনে প্রধানমন্ত্রীর নেতৃত্বেই উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ হবে। আর সেই বাংলাদেশের কান্ডারি হবে তোমরাই। তাই, তোমাদেরকে সোনার মানুষ হতে হবে এবং সে লক্ষ্যে এগিয়ে যেতে হবে।
সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহজাহান সরকারের উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক মো. সেলিম, নাজমা আক্তার, প্রদীপ কুমার সাহা, প্রভাষক উজ্জ্বল হোসেন, গ্রন্থাঘার প্রভাষক ফয়েজ আহমেদ প্রমুখ। বক্তব্য শেষে মিলাদ, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, সহকারী অধ্যাপক আনম মফিজুর রহমান।
এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ সকল শহীদ ও কলেজের প্রয়াত প্রতিষ্ঠাতা সদস্য, শিক্ষক, শিক্ষার্থীদের রুহের মাগফেরাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর রফিকুল ইসলাম বীরউত্তমসহ কলেজ সংশ্লিষ্টদের সুস্থাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করোদোয়া ও মোনাজাত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর