বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

বগুড়ার দুই আসনে হিরো আলমসহ ২০ প্রার্থীর মনোনয়নপত্র জমা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ৮৯ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩, ৬:১১ অপরাহ্ণ

 

 

বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের কারণে শূন্য হওয়া বগুড়ার দুটি আসনে হিরো আলমসহ ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তফসিল অনুযায়ী উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার (৫ জানুয়ারি)। বগুড়া-৬ আসনে ১৩ জন এবং বগুড়া-৪ আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে বগুড়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলামের হাতে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। সকাল থেকে মনোনয়নপত্র জমা নেওয়ার কাজ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত।

 

মনোয়নপত্র জমার বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান।

বগুড়া-৬ আসনে নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু জেলা প্রশাসনের কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা দেন। এ সময় তার সঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু, সহসভাপতি ডা. মকবুল হোসেন, টি জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় রাগেবুল আহসান রিপু বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে বগুড়াবাসীর জন্য মনোনীত করেছেন। তিনি বগুড়ার করতোয়া নদী নিয়ে কথা বলেছেন ভারতের সঙ্গে। বগুড়ার অর্থনৈতিক জোন নিয়ে কথা বলেছেন। এই সবগুলো কাজ আটকে আছে মামলা মোকদ্দমার কারণে। এই সংসদীয় আসনের মেয়াদ এক বছর। কিন্তু বগুড়ার এসব কাজ সম্পন্ন করার জন্য এই একটি বছর যথেষ্ট।

বগুড়া-৪ আসনে ১৪ দলের মনোনীত প্রার্থী জেলা জাসদের সভাপতি একেএম রেজাউল করিম তানসেন দুপুর ১টার দিকে মনোনয়ন জমা দেন।

 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শেষ দিনে বগুড়া-৬ আসনে জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক নেতা সরকার বাদল, সৈয়দ কবির আহম্মেদ মিঠু, ইউটিবার আশরাফুল ইসলাম ওরফে হিরো আলমসহ আরও অনেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এ ছাড়াও বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী মো. নজরুল ইসলাম, জাকের পার্টির প্রার্থী মো. ফয়সাল বিন শফিক জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

এর আগে বুধবার মনোনয়নপত্র জমা দেন বগুড়া-৬ আসনে জাসদের প্রার্থী ইমদাদুল হক ইমদাদ ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্র জমা নেওয়া হচ্ছে। সেগুলো তালিকাভুক্ত করা হচ্ছে।

জাতীয় সংসদ থেকে পদত্যাগ করা বিএনপির ছয় সংসদ সদস্যের শূন্যঘোষিত আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ ছয় আসনে আগামী ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গত বছরের ১০ ডিসেম্বর বিকেলে রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে বিএনপির দলীয় সাতজন এমপি পদত্যাগের ঘোষণা দেন। পরদিন ১১ ডিসেম্বর বিএনপির ছয়জন সংসদ সদস্য স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। একজন দেশের বাইরে ছিলেন। তিনি পরে পদত্যাগপত্র জমা দেন। এই সাত জনের মধ্যে রুমিন ফারহানা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। বাকি ছয়টি আসনে উপনির্বাচন হচ্ছে।

তফসীল অনুযায়ী, শূন্য আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৫ জানুয়ারি। যাচাই-বাছাই ৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি। আগামী ১ ফেব্রুয়ারি সবকটি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর