শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৯ অপরাহ্ন

আশ্রয়হীন সেই ৩ শিশু পেলো ঠিকানা

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৫ বার পঠিত
আপডেট : বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০৬ অপরাহ্ণ

গাজীপুরের শ্রীপুরে মা-বাবার ফেলে যাওয়া তিন শিশুর আশ্রয় হলো প্রতিবেশী আসিফা বেগমের ঘরে। স্থায়ী কোনো ব্যবস্থা না হওয়া পর্যন্ত তিন শিশু ওই নারীর তত্ত্বাবধানে থাকবে। সমাজসেবা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান তাদের ভরণপোষণের দায়িত্ব নিয়েছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মঞ্জরুল ইসলাম এ তথ‌্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে শ্রীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের তত্ত্বাবধানে শিশু রুমি (৬), জান্নাত (৩) ও ফাহাদকে (২) লালন-পালনের জন্য প্রতিবেশী আসিফা বেগমের হাতে তুলে দেওয়া হয়। এ সময় বাচ্চাদের জন‌্য তার হাতে চাল, ডাল ও কিছু পোশাক তুলে দেওয়া হয়।

 

 

আসিফা বেগম বলেন, চেয়ারম্যান আমাকে শিশুদের দেখাশোনা করতে বলছেন। তিনি বাচ্চাদের ভরণপোষণ করবেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মঞ্জরুল ইসলাম বলেন, আশ্রয়হীন তিন শিশুকে আপাতত তাদের এক প্রতিবেশী নানির হেফাজতে দেওয়া হয়েছে। তাদের ভরণপোষণের ব্যবস্থা করবে সমাজসেবা অধিদপ্তর ও স্থানীয় ইউপি চেয়ারম্যান। এছাড়া, শিশুর বাবার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে।

শ্রীপুর উপজেলার গাজীপুর ইউপি চেয়ারম্যান মো. সিরাজুল হক মাদবর বলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তাসহ সকলে বসে তিন শিশুকে তাদের এক প্রতিবেশী বৃদ্ধার আশ্রয়ে রাখা হয়েছে।

উল্লেখ্য, তিন শিশুর বাবা রুকন মিয়া ও মা ফাতেমা বেগম। সন্তানদের নিয়ে শ্রীপুরে একটি ভাড়া বাড়িতে থাকতেন তারা। মাস দুই আগে ফাতেমা বেগম দেশের বাড়িতে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর আর ফিরে আসেননি। এরপর জানা যায়, তিনি প্রেমিকের হাত ধরে ঘর ছেড়েছেন। এর কিছুদিন পর বাবা রুকন মিয়াও চলে যান। পরে জানা যায় তিনিও নতুন বিয়ে করেছেন। এদিকে, দীর্ঘদিন থেকে শিশু তিনটির বাবা-মা ফিরে না আসায় বাড়ির মালিক তাদের বাড়ি থেকে নামিয়ে দেয়। এরপর এলাকাবাসী শিশুদের বাবা-মা ফিরে আসবেন বলে প্রতিবেশী শরিফা বেগমকে দেখাশোনার দায়িত্ব দেন। কিন্তু তিন শিশুর ভরণপোষণ বহন করতে না পেরে সোমবার (২ জানুয়ারি) সকালে থানায় হাজির হন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর