শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০৩ অপরাহ্ন

আমাদের ছাপানো বইয়ের কাগজের মান খারাপ নয় : শিক্ষামন্ত্রী

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২৬ বার পঠিত
আপডেট : বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩, ৬:৫৭ অপরাহ্ণ

 

 

আমাদের ছাপানো বইয়ের কাগজের মান খারাপ নয়, রং কিছুটা ভিন্ন হলেও তা নিউজ প্রিন্ট নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার সকালে চাঁদপুর সদর উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন এবং ব্যবস্থাপনা শীর্ষক প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে উপকরণ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ছাপানো কাগজ অনেক বেশি সাদা হলে তা চোখের জন্য ক্ষতিকর। সারাজীবন নিউজ প্রিন্ট দিয়েই বই ছাপানো হতো। আমরা কাগজের মান অনেক উন্নত করেছিলাম কিন্তু এবার সেকেন্ডারি পাল্প ছাড়া দেশে কোন পাল্প ছিল না। বিদেশ থেকেও কাগজ আনার সুযোগ ছিল না। আমাদের কাছে সেকেন্ডারি পাল্প ছিল তা দিয়েই বই ছাপাতে হয়েছে। আর সেটাতে মান খারাপ হওয়ার কথা নয়।

 

মন্ত্রী বলেন, অতি মহামারির এবং বৈশ্বিকমন্দার পর নানা প্রতিবন্ধকতা পার করে বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়েছে। বাকি বই আগামী দুই সপ্তাহের মধ্যে সকল শিক্ষার্থীদের হাকে পৌঁছে দেয়া হবে। পরে শিক্ষামন্ত্রী নিবন্ধিত ২০ জন জেলেদের মাঝে গরুর বকনা বাছুর বিতরণ করেন।

শিক্ষামন্ত্রী দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল ভিডিও বাংলাদেশ যুব গেমস উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল,ফরিদগঞ্জ উপজেলার চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসানুল্লাহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর