শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৮ অপরাহ্ন

হাজীগঞ্জ বাজারে কিউসি টাওয়ারে আগুন, ফায়ারম্যানসহ আহত ১০

মেঘনার আলো ২৪ ডেস্ক / ২২ বার পঠিত
আপডেট : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ৯:৪৪ অপরাহ্ণ

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের প্রধান সড়কের পাশে কাতার কানাডা (কিউসি) টাওয়ারে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে সক্ষম হোন।

এ ঘটনায় কয়েকজন ফায়ারম্যানসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আগুন লাগার খবর শুনে ১৩ তলা ভবনের বস-বাসরত বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় হুড়াহুড়ি করে নামতে গিয়ে ভবনে বসবাসরত বাসিন্দাদের কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া যায়।

আগুন নিভাতে গিয়ে ভবনের ভিতরে অন্ধকারে ফায়ার সার্ভিসের ২জন ফায়ারম্যান আহত হয়।

কিউসি টাওয়ার থেকে ফায়ার সার্ভিসের দূরত্ব মাত্র ৫’শত গজ দূরে হওয়ায় দ্রুত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসায় ভবনে বসবাসরত শতাধিক মানুষ অল্পসময়ের মধ্যে প্রাণে রক্ষা পেয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা জানান, মূল ভবনের ৪ তলার পূর্বপাশে লিফটের পাশে জমিয়ে রাখা পরিত্যাক্ত কাটুন থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারনা করা হয়। মূহুর্তে আগুনের ধোঁয়া ভবনে ছড়িয়ে পড়ে। এ সময় ভবনে বসবাসরতদের মাঝে আতঙ্ক বিরাজ করে। এ সময়ের মধ্যে আগুনের ধোঁয়া ৪তলা থেকে উপরের দিকে ১০ তলা পর্যন্ত ছড়িয়ে পড়ে। তখন ৫ তলার বাসিন্দারা দক্ষিণ পূর্ব পাশের দরজা দিয়ে বাহির হয়ে নিচে লাফিয়ে পড়ার চেষ্টা করে।

বিষয়টি নজরে পড়লে ফায়ার সার্ভিসের মই (চঙ্গা) দিয়ে তাদেরকে ৬ তলায় তুলে নেয়া হয়। পরে উপর পাশোর সিড়িঁ দিয়ে নিচে নামিয়ে আনা হয়েছে। ৭ তলা থেকে উপরের লোকদেরকে ফায়ার সার্ভিসের কর্মীরা ছাদে নিয়ে যায় এবং নিচের লোকদেরকে মাটিতে নামিয়ে আনা হয়।

এদিকে সন্ধ্যার পর আগুনের দৃশ্য দেখে কিউসি টাওয়ারের আগত ক্রেতারা ও বাজারের মানুষের উপস্থিতি কানায় কানায় পরিপূর্ণ দেখা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

এক ক্লিকে বিভাগের খবর